অগ্নিদগ্ধদের দেখতে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভূমিমন্ত্রী

সীতাকুণ্ডে কনটেইনার বিস্ফোরণের ঘটনায় আহত ব্যক্তিদের দেখতে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে গিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।

সোমবার (৬ জুন) ইন্সটিটিউটের পরিচালক প্রফেসর ড. আবুল কালাম আহত ব্যক্তিদের বর্তমান অবস্থা সম্পর্কে মন্ত্রীকে অবগত করেন।

এসময় ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস, ভূমিমন্ত্রীর একান্ত সচিব রিদোয়ানুল করিম চৌধুরী সায়েম উপস্থিত ছিলেন।

মন্ত্রী আহত ব্যক্তিদের খোঁজ নেয়ার পর সাংবাদিকদের বলেন, এ মর্মান্তিক ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা করি। অনেকেই প্রিয়জন হারিয়েছেন, অনেকের নিকটজন আজ চিকিৎসাধীন। এ মুহূর্তে আমাদের প্রথম লক্ষ্য সুচিকিৎসা নিশ্চিত করা যেন আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠেন এবং এ ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা হচ্ছে।

সাইফুজ্জামান চৌধুরী আরও বলেন, বিস্ফোরণ পরবর্তী আগুন নিয়ন্ত্রণে এবং আহতদের উদ্ধারে ফায়ার ফাইটার, সেনা সদস্যসহ উপস্থিত অনেকেই জীবন বাজী রেখে কাজ করে যাচ্ছেন। আহতদের চিকিৎসায় ডাক্তার ও স্বাস্থ্যকর্মীগণ আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন। স্বেচ্ছাসেবকগণ জীবন রক্ষায় রক্ত সংগ্রহসহ বিভিন্ন ধরণের সহায়তামূলক কাজ করে যাচ্ছেন। এই সংকটকালীন সময়ে দলমত নির্বিশেষে আমাদের এভাবে কাজ করে যেতে হবে বলে জানান তিনি।

মন্তব্য নেওয়া বন্ধ।