অস্ট্রেলিয়াকে বিশাল লক্ষ্য দিল নিউজিল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপ

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক দলকে ২০১ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে নিউজিল্যান্ড।

শনিবার (২২ অক্টোবর) অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টিতে প্রথম জয়ের লক্ষ্যে টসে হেরে আগে ব্যাট করতে নেমে মাত্র ৩টি উইকেট হারিয়ে ২০০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় কিউয়িরা।

১৯৮০ সালে ওয়ানডে দিয়ে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার মাঠে জয় পায় প্রতিবেশী দলটি। এরপর থেকে এখন পর্যন্ত অজিদের বিপক্ষে তাদেরই মাঠে ১৮টি ওয়ানডে এবং ৩টি টেস্টসহ মোট ২১টি ম্যাচ জেতে নিউজিল্যান্ড।

তবে এখন পর্যন্ত ১৫টি টি-টোয়েন্টি খেলে ৪টিতে জয় পেলেও অজিদের মাঠ থেকে এই ফরম্যাটে কোনো জয়ই পায়নি ব্ল্যাকক্যাপসরা। এরমধ্যে তিনটা নিউজিল্যান্ডের মাটিতে অন্যটি ভারতের ধর্মশালায়।

এদিন দলের পক্ষে সর্বোচ্চ ৯২ রানের অনবদ্য ইনিংস খেলেন বাঁহাতি ওপেনার ডেভন কনওয়ে। এই উইকেটকিপার ব্যাটারের ৫৮ বলের এই ঝড়ো ইনিংসে ছিল ৭টি চারের সঙ্গে ২টি বিশাল ছয়ের মার।

তার সঙ্গে অবশ্য ওপেনিংয়ে নেমে মাত্র ১৬ বলে টর্নেডো গতির ৪২ রানের ইনিংস খেলেন ফিন অ্যালেন। তার এই মারকুটে ইনিংসে ছিল পাঁচটি চারের সঙ্গে ৩টি ছক্কা।

এছাড়া অধিনায়ক কেন উইলিয়ামস ২৩ বলে ২৩ এবং গ্লেন ফিলিপস ১০ বলে ১২ রান করলেও দুর্দান্ত ফিনিশিংয়ে দুইশ ছোঁয়ার কাজটি করেন জেমস নিশাম। মাত্র ১৩ বলে দুই ছয়ে ২৬ রান আসে জিমির ব্যাট থেকে। যার মধ্যে শেষ বলে হ্যাজলউডকে মারা ছক্কাটিও রয়েছে, যার মাধ্যমেই দুইশ স্পর্শ করে নিউজিল্যান্ডের স্কোর।

অজিদের পক্ষে এদিন ৪১ রান দিয়ে ২টি উইকেট নিয়ে সফল বোলার ছিলেন হ্যাজলউডই। অপর উইকেটটি নেন ৩৯ রান দেয়া অ্যাডাম জাম্পা।

মন্তব্য নেওয়া বন্ধ।