আইপিএল খেলতে টেস্টে ছুটি নিচ্ছেন সাকিব!

0

বাংলাদেশের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজ খেলবেন না অলরাউন্ডার সাকিব আল হাসান। আইপিএলের কারণেই হয়তো এই সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়েছে, ‘আগামী ৮-২৩ মে’র মধ্যে সাকিবকে পাওয়া যাবে না।’

জালাল ইউনুস বলেন, ‘দক্ষিণ আফ্রিকায় সাকিব যাবে। খুব সম্ভবত সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে থাকবে না। এখনো পরিস্কার না টেস্টের বিষয়টি। তবে মনে হয় সে ওয়ানডে সিরিজটি খেলেই চলে আসবে।’।

জালাল আরো বলেন, ‘এখনো সাকিবের সঙ্গে আলোচনার সুযোগ উন্মুক্ত আছে। আমরা চিঠি দিয়ে জানিয়েছি, কোন সময়টায় সাকিবকে পাওয়া যাবে না। সেই সময়টি ৮-২৩ মে। ওই সময়ে আইপিএল আছে কী নেই, সেটি আমাদের মাথাব্যথা নয়। সাকিব জানিয়েছে, শ্রীলঙ্কার বিপক্ষে দুটো টেস্টে সে খেলবে। (দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজে) ছুটি পাচ্ছে কি না, সেটি আমরা এখনো স্পষ্ট করিনি। এর মধ্যে সে আমাদের জানাবে। বাকিটা আমরা ওর সঙ্গে আলোচনা করব, এরপর বোঝা যাবে।’

এ ছাড়া বিসিবির অনাপত্তিপত্রে (এনওসি) মার্চ-এপ্রিলের দক্ষিণ আফ্রিকা সফরের সময় উল্লেখ না থাকায় সাকিব ছাড়া আরেকটি টেস্ট সিরিজও নিশ্চিত হয়ে গেল।

ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া এই টি-টোয়েন্টি আসর শুরুর সম্ভাব্য সময় ২৭ মার্চ। প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটিও হয়ে যাবে এর আগেই (১৮, ২০ ও ২৩ মার্চ)। অর্থাৎ দল পেলে আইপিএলের শুরু থেকেই সাকিবের খেলার পথে কোনো বাধা রাখেনি বিসিবি।

এর আগে বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে পারিবারিক কারণ দেখিয়ে দুই টেস্টের সিরিজে খেলেননি এ অলরাউন্ডার।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm