আইসিটি সেলে যায়নি ‘এ’ ইউনিটের ফলাফল, চলছে ‘ক্রসচেকিং’

প্রস্তুত হয়ে গেলেও এখনও আইসিটি সেলে না পাঠানোয় প্রকাশিত হয়নি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল। ভুল এড়াতে ক্রসচেকিংয়ের জন্যই ফলাফল প্রকাশে দেরি হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এবারের বিজ্ঞান, জীববিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও মেরিন সায়েন্স এন্ড ফিশারিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪৫ শতাংশ শিক্ষার্থী পাশ করেছেন। ‘এ’ ইউনিটে পরীক্ষা দিয়েছিল ৫৯ হাজার ৫০২ জন। এর মধ্যে ২৬ হাজার ৯০৮ জন পাস করেছেন। ন্যূনতম ৪০ নম্বর না পেয়ে ফেল করেছে ৩২ হাজার ৫৯৪ শিক্ষার্থী। গতকাল রাতেই ফলাফল দেওয়ার প্রস্তুতি থাকলেও তা এখনও হয়নি।

এ বিষয়ে আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. খাইরুল ইসলাম বলেন, আমাদের হাতে কোনো প্রকার ফলাফল ডিন অফিস থেকে পাঠানো হয়নি। সাধারণত আমাদের নিকট ফলাফল পাঠালে আমরা তা ভালমতো চেক করি। তারপর ওয়েবসাইটে প্রকাশ করি। একইভাবে এবারও আমাদের নিকট ফলাফল পাঠানো হলে তা চেক করে ওয়েবসাইটে প্রকাশ করব।

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার কো-অর্ডিনেটর মেরিন সায়েন্স এন্ড ফিশারিজ অনুষদের ডিন অধ্যাপক ড. শফিকুল ইসলাম বলেন, ফলাফল প্রস্তুত হয়েছে এটা ঠিক। কিন্তু এখানে ক্রস চেকের একটা বিষয় আছে। আমরা ফলাফল ভালমতো ক্রস চেক করতেছি যাতে করে কোনোকিছু ভুল না হয়। আমাদের ক্রসচেকিং শেষ হলে আমরা তা আইসিটি সেলে পাঠাব। সেখান থেকে তারা আবার ক্রসচেক করে তারপর ওয়েবসাইটে প্রকাশ করবে। তবে আমরা চেষ্টা করতেছি যত দ্রুত ফলাফল প্রকাশ করব যায়।

মন্তব্য নেওয়া বন্ধ।