আদালত পাড়ায় মুখোমুখি জেলা প্রশাসন-আইনজীবী সমিতি, আটক ৪ শ্রমিক

0

চট্টগ্রাম আদালত পাড়ায় আইনজীবী সমিতির নিয়োগ করা শ্রমিকরা গাছ কাটতে গিয়ে আটক হয়েছেন চার জন। আইনজীবীদের নতুন ভবন নির্মাণের কাজে তাদের নিয়োগ করা হয়েছিল। জেলা প্রশাসনের পক্ষ থেকে কোতোয়ালী থানায় মামলা দায়ের করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে চার শ্রমিককে আটক করে।

শনিবার (৫ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে এ ঘটনা ঘটে। জেলা প্রশাসন থেকে চট্টগ্রাম খবরকে বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ডিসির স্টাফ অফিসার পিয়ুস চৌধুরী।

তিনি বলেন, আইনজীবী সমিতির নির্দেশে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি অডিটোরিয়ামের সামনে ১৫-২০ জন শ্রমিক শুক্রবার (৪ ফেব্রুয়ারি) গভীর রাত থেকে গাছ কেটে মাটি খোঁড়াখুঁড়ি করছিল। শনিবার সকাল ১১ টায় কোতোয়ালি থানা পুলিশ খবর পেয়ে উক্ত স্থানে গিয়ে গাছ নিধন এবং পরবর্তীতে খোঁড়াখুঁড়ির কার্যে নিয়োজিত ৪ জন শ্রমিককে গ্রেফতার করে। এ সময় ১০-১৫ জন শ্রমিক পালিয়ে যায়।

তিনি আরও জানান, আটক ৪ জন ও বেশ কয়েকজন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। বাকী আসামীদের ধরতে পুলিশ ইতোমধ্যে অভিযান শুরু করেছে।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন। তিনি বলেন, জেলা প্রশাসনের এনডিসি’র কাছ থেকে অভিযোগ পেয়ে চার শ্রমিককে আটক করা হয়েছে। তারা কোর্ট হিলের গাছ কেটেছে এমনই অভিযোগ।

এদিকে ঘটনার পর সেখানে এসে জড়ো হয়েছেন আইনজীবীরা। সিনিয়র আইনজীবী এসএম ফারুক বলেন, সম্প্রতি ‘একুশে আইনজীবী ভবন’ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে এখানে। সেই অনুযায়ী নির্মাণ কাজ শুরু হয়েছে। এখানে ভবন নির্মানে আদালতের কোন নিষেধাজ্ঞা থাকলে একটা কথা ছিল। আমরা এখানে ভবন নির্মাণ করবোই।

এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm