আনোয়ারায় গাড়িসহ ব্রিজ ভেঙে নদীতে, আহত চালক

চট্টগ্রামের আনোয়ারা-চন্দনাইশের সংযোগ সেতুর পরিত্যক্ত বরকল বেইলি ব্রিজ ভেঙে ট্রাকের এক চালক গুরুতর আহত হয়েছে। শনিবার (২৩ মার্চ) দুপুরে আনোয়ারা-চন্দনাইশের সংযোগ সেতুর লোহার স্প্যান ভেঙ্গে চানখালী খালের পড়ে যায়।

এতে ট্রাক চালক মোহাম্মদ শাকিব (২৭) গুরুতর আহত হন। আহতকে উদ্ধার করে চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় স্থানীয়রা। তার বাড়ি চন্দনাইশ উপজেলার চরবরমা এলাকায়। গাড়িটির চালক খালি ট্রাকটি পরিত্যক্ত সেতুর ওপর দিয়ে যাচ্ছিলো বালু আনার জন্য।

২০২২ সালের ৭ নভেম্বর গাছবাড়িয়া-আনোয়ারা বরকল নতুন সেতুটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন। এরপর থেকে পরিত্যক্ত সেতু হিসেবে বালু ব্যবসায়ীরা সেতুটি ব্যবহার করতেন বলেও জানান স্থানীয়রা।

স্থানীয় বালু ব্যবসায়ী ও ট্রাকের মালিক মোহাম্মদ শাহবুদ্দিন জানান, খালি ট্রাক নিয়ে বালু আনার জন্য যাচ্ছিল পরিত্যক্ত সেতু দিয়ে। মাঝপথে গিয়ে সেতুটি গাড়িসহ নিয়ে ভেঙে পড়ে। এতে গুরুতর আহত হন চালক। তাকে উদ্ধার করে চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ বলেন, নতুন সেতু নির্মাণ করার পর ব্রিজটি পরিত্যক্ত ঘোষণা করে মানুষ ও যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল। এটি অপসারণ করে নিলামে দেয়ার প্রক্রিয়া চলছে। স্থানীয়দের চলাচলের সুবিধার জন্য বিকল্প নতুন সেতুও করা হয়। কিন্তু কেন তিনি ট্রাক নিয়ে পরিত্যক্ত সেতু দিয়ে গেলেন সেটাই প্রশ্ন।

মন্তব্য নেওয়া বন্ধ।