আনোয়ারায় জাটকা সংরক্ষণ সপ্তাহের উদ্বোধন

‘করলে জাটকা সংরক্ষণ, বাড়বে ইলিশের উৎপাদন’—এ স্লোগানকে ধারণ করে চট্টগ্রামের আনোয়ারায় উদ্বোধন করা হয়েছে জাটকা সংরক্ষণ সপ্তাহ। এই উপলক্ষ্যে শনিবার (১ এপ্রিল) দুপুরে উপজেলার রায়পুর ইউনিয়নের উঠানমাঝির চর এলাকায় বর্ণাঢ্য নৌ-র‌্যালি প্রদর্শন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমনের সভাপতিত্বে নৌ-র‌্যালি প্রদর্শন ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা ফারহানা লাভলী, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা মৎস্য অফিসের সিনিয়র সহকারী পরিচালক ওয়াহিদুর রহমান মজুমদার, সাকো এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের উপ-পরিচালক অধীর চন্দ্র দাশ, কোস্টগার্ড পূর্বজোনের কমান্ডার হাসান মাহমুদ, নৌবাহিনীর মেহেদি হাসান ও স্থানীয় চেয়ারম্যান আমিন শরীফ।

অনুষ্ঠানে বক্তারা জাতীয় মাছ ইলিশের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন এবং জাটকা সংরক্ষণের ওপর গুরুত্বারোপ করেন। এ সময় মৎস্যজীবীগণ কথা দেন তারা জাটকা আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় হতে বিরত থাকবেন এবং জাতীয় মাছ ইলিশের উৎপাদন বৃদ্ধিতে সহায়তা করবেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আনোয়ারা উপজেলা মৎস্য কর্মকর্তা ম. রাশেদুল হক। এ সময় বার আউলিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল খালেক, জরিপ কর্মকর্তা মাহাবুবুর রহমান, মৎস্য কর্মকতা কামাল উদ্দীন চৌধুরী, স্বপন দে, মাহামুদুল হাসানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।