আনোয়ারায় ব্যাংকের ১২ লাখ টাকা নিয়ে উধাও ক্যাশিয়ার

চট্টগ্রামের আনোয়ারার ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংক থেকে ১২ লাখ টাকা নিয়ে উধাও হয়ে গেছেন মোহাম্মদ লোকমান (২৬) নামে এক এজেন্ট ব্যাংকের ক্যাশিয়ার।

এ ঘটনায় বুধবার (১৫ মে) দুপুরে ব্র্যাক ব্যাংক আনোয়ারা শাখার এজেন্ট ব্যাংকের উদ্যোক্তা মোহাম্মদ ওয়াসিম বাদী হয়ে ক্যাশিয়ার মোহাম্মদ লোকমানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এর আগে বুধবার সকালে উপজেলার চাতরী চৌমুহনী বাজার হক টাওয়ারের তৃতীয় তলায় এজেন্ট ব্যাংকের অফিসে এ ঘটনা ঘটে বলে জানান উদ্যোক্তা মোহাম্মদ ওয়াসিম।

অভিযোগে তিনি জানান, চাতরীর পাঁচ সিকদার বাড়ীর হাফিজুর রহমানের ছেলে মোহাম্মদ লোকমান ব্যাংকের ক্যাশিয়ার হিসেবে গত এক বছর ধরে কর্মরত ছিলেন। প্রতিদিনের ন্যায় বুধবার সকাল ১০টায় ৮ লাখ টাকার একটি চেক নিয়ে একই এলাকার কৃষি ব্যাংকের শাখায় যান।

তবে সকাল গড়িয়ে দুপুর হলেও ক্যাশিয়ার ব্যাংক থেকে না আসায় একাধিকবার ফোন করেন এজেন্ট ব্যাংকের মালিক মোহাম্মদ ওয়াশিম। পরে কৃষি ব্যাংকের শাখা এবং পাশ্ববর্তী তার বাড়িতে গিয়েও কোনো সন্ধান না পাওয়ায় লিখিত অভিযোগ দায়ে করেন।

এজেন্ট ব্যাংকের উদ্যোক্তা মোহাম্মদ ওয়াসিম বলেন, ৮ লাখ টাকার একটি চেক নিয়ে কৃষি ব্যাংকের শাখায় পাঠানো হয় তাকে। টাকা নিয়ে আসতে দেরি দেখে একাধিকবার ফোন করি। কিস্তু ফোন বন্ধ থাকায় কৃষি ব্যাংকসহ তার বাড়ি, আত্নীয় স্বজনের বাড়িসহ বিভিন্ন স্থানে খুঁজেও তার সন্ধান পাইনি। এদিকে এজেন্ট ব্যাংকের ভল্টে থাকা নগদ ৪ লাখ টাকাও নিয়ে যায় বলে জানা তিনি।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহেল আহমেদ বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পুলিশ অভিযুক্ত যুবকের সন্ধানে অভিযান চালাচ্ছে।

মন্তব্য নেওয়া বন্ধ।