আনোয়ারায় হাতির আক্রমণে আহত যুবকের মৃত্যু

চট্টগ্রামের আনোয়ারায় বন্য হাতির আক্রমণে আহত মো. বদরুদ্দিন (২৯) নামে এক যুবক ২৯ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয়েছে।

গত ২৭ ডিসেম্বর বুধবার রাতে উপজেলার বটতলী শাহ্ মোহছেন আউলিয়া ডিগ্রি কলেজের পাশে পাহাড়ের সহপাঠিদের সঙ্গে আড্ডা দেওয়ার সময় একটি বন্যহাতি তাদের আক্রমণ করে। এসময় বদরুদ্দিন আহত হন।

নিহত বদরুদ্দিন বটতলী ইউনিয়নের নুরপাড়া এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে। সে পেশায় ইলেকট্রনিক মিস্ত্রি। পরিবারে তার মা ও এক ভাই একবোন রয়েছে।

স্থানীয় বটতলীর চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী জানান, হাতির আক্রমণে আহত বদরুদ্দিনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ২৯ দিন চিকিৎসা শেষে বৃহস্পতিবার মারা যান। দেয়াঙ পাহাড়ে অবস্থানরত হাতিগুলো প্রায় সময় লোকালয়ে ঢুকে ফসল ও মানুষের ঘর বাড়িতে তান্ডব চালায়। গত পাঁচ বছরে হাতির আক্রমনে উপজেলায় বেশ কয়েকজনের মৃত্যু হলেও বনবিভাগ হাতি তাড়ানোর কোনো ব্যবস্থা নিচ্ছে না।

এদিকে গত মঙ্গলবার গভীর রাতে উপজেলার বৈরাগ ইউনিয়নের উত্তর গুয়াপঞ্চক এলাকার শাহ্ আহমদ বাড়িতে তিনটি হাতি তান্ডব চালিয়ে গাছপালার বেশ ক্ষতি করেন।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন বলেন, হাতির আক্রমণে আহত যুবকের মৃত্যুর খবর শুনেছি। বনবিভাগের সঙ্গে কথা বলে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা প্রদান করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।