ইউজিসি স্বর্ণপদক পাচ্ছেন চবি শিক্ষক ড. আতিয়ার রহমান

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আতিয়ার রহমান বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) স্বর্ণপদক-২০১৯ এর জন্য মনোনীত হয়েছেন।

বুধবার (২৮ সেপ্টেম্বর) ইউজিসির রিসার্চ এন্ড পাবলিকেশন্স বিভাগের পরিচালক ড. মো. ফকরুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠি পেয়েছেন তিনি। ড. আতিয়ার রহমান নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

ড. আতিয়ার রহমানের “Leea maerophylla root extract upregulates the mRNA expression for antioxidative enzymes and repairs the necrosis of pancreatic B-cell and kidney tissues in fructose-fed Type 2 diabetic rats” শীর্ষক গবেষণা প্রবন্ধটি ইউজিসি স্বর্ণপদক-২০১৯ এর জন্য মনোনীত হয়েছে বলে চিঠি সূত্রে জানা গেছে।

এ বিষয়ে ড. আতিয়ার রহমান বলেন, ইউজিসি স্বর্ণপদক পাওয়াটা নিঃসন্দেহে আনন্দের। এর মাধ্যমে নিজেকে আরো বেশি গবেষণা কাজে নিয়োজিত করার অনুপ্রেরণা খুঁজে পাব বলে আমি মনে করি।

তিনি আরও বলেন, আমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি কারণ এ বিশ্ববিদ্যালয় আমাকে বিভিন্ন সময় ফান্ড সরবরাহ করে গবেষণা চালিয়ে যাওয়ার সুযোগ তৈরি করে দিয়েছে। আমি আশা করছি ভবিষ্যতেও গবেষণা করার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রণোদনা অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm