ইডিইউতে ভর্তি উৎসব

চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) স্প্রিং ২০২৩ সেমিস্টারে ভর্তি চলছে। এ উপলক্ষে ভর্তিচ্ছুদের আনাগোনায় মুখরিত হয়ে উঠেছে ইডিইউ ক্যাম্পাস। সকাল থেকেই খুলশীস্থ বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে দেখা গেছে শিক্ষার্থী ও অভিভাবকরা উপচে পড়া ভিড়।

শনিবার (২৪ ডিসেম্বর) ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী অ্যাডমিশন ফেয়ার। এদিন সকাল ১০টায় ফিতা কেটে মেলার উদ্বোধন করেন ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান ও উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান।

মেলায় ফ্যাকাল্টি মেম্বারদের সাথে কথা বলে ইডিইউর পাঠদান পদ্ধতি ও বিষয়সমূহের বিশেষত্ব সম্পর্কে জানার সুযোগ লুফে নেয় আগ্রহীরা। মেলার শুরু থেকেই ভর্তিচ্ছুরা ফ্যাকাল্টি মেম্বারদের সাথে কথা বলে নিজেদের উপযুক্ত বিষয় বেছে নেয়।

বিবিএ, এমবিএ, ইংরেজিতে অনার্স ও মাস্টার্স, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ও এমএসসি, ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিকাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ও এমএসসি, ডেটা এনালিটিক্স এন্ড ডিজাইন থিংকিং ফর বিজনেস প্রোগ্রামে এমএসসি এবং মাস্টার অব পাবলিক পলিসি অ্যান্ড লিডারশিপ প্রোগ্রামের পৃথক কামরায় তাই আগ্রহী শিক্ষার্থীরা সকাল থেকেই ব্যতিব্যস্ত করে তোলে ফ্যাকাল্টি মেম্বারদের।

এতে স্পট অ্যাডমিশন ও ভর্তির ওপর বিভিন্ন হারে ছাড় ও বিশেষ স্কলারশিপের সুযোগ থাকায় ভর্তিচ্ছুরা মেলাতেই অ্যাডমিশন নেয়।

বিশ্ববিদ্যালয়ের স্কলারশিপ, ক্যাম্পাস জব, অ্যাক্সেস একাডেমি, সেন্টার ফর প্রফেশনাল ডেভলপমেন্ট এন্ড চেইঞ্জ, অ্যাডভান্সড সার্টিফিকেট ইন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট কোর্স, নেটওয়ার্ক এন্ড প্লেসমেন্ট সেল, ক্লাব কার্যক্রম, আন্তর্জাতিক ক্রেডিট ট্রান্সফার, হায়ার এডুকেশন, বিদেশি বিশ্ববিদ্যালয়ের সাথে যৌথশিক্ষা কার্যক্রমের নানান তথ্য জানতে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে পৃথক সেশনে অংশ নেয় ভর্তিচ্ছুরা। পাশাপাশি ইডিইউর বর্তমান শিক্ষার্থীরাও উপস্থিত থেকে তাদের অভিজ্ঞতা শেয়ার করে।

মন্তব্য নেওয়া বন্ধ।