ইতিহাসে নিজেদের তুলে ধরার মত অবদান ছাত্রলীগের রয়েছে : রুহেল

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মাহবুব রহমান রুহেল বলেছেন, বিশ্বের ইতিহাসে নিজেদের তুলে ধরার মত অবদান ছাত্রলীগের রয়েছে। বাংলাদেশ ছাত্রলীগের হাত ধরেই ’৫২-এর ভাষা আন্দোলনে বিজয়ী হয়েছি। ওই ছাত্রলীগই ৬ দফা আন্দোলনকে জনপ্রিয় করেছে। ওই ছাত্রলীগই ১১ দফা ও শিক্ষা আন্দোলন করেছে। ওই ছাত্রলীগই ’৬৯-এর গণঅভ্যুত্থান করেছে। ওই ছাত্রলীগই ’৭০-এর নির্বাচন করেছে। ওই ছাত্রলীগই মুক্তিযুদ্ধ করে স্বাধীনতা এনেছে।

শনিবার (২১ জানুয়ারি) চট্টগ্রামের মিরসরাই উপজেলা ছাত্রলীগের আয়োজিত ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

মাহবুব রহমান রুহেল বলেন, ছাত্রলীগের গৌরবময় ইতিহাস রয়েছে। ছাত্রলীগ শুধু একটি ছাত্র সংগঠন নয়। এ সংগঠন দেশের দুর্যোগে যেমন দেশের মানুষের পাশে থেকে কাজ করে আবার দেশের উন্নয়নে নানা কাজ করে থাকে। আন্দোলন সংগ্রামে ছাত্রলীগ দেশের মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে।

পদ্মাসেতু, মেট্রোরেল, বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলাসহ দেশের বড় বড় উন্নয়ন প্রকল্পগুলো উদাহরণ দিয়ে তিনি বলেন, শেখ হাসিন হাতকে শক্তিশালী করতে দলের জন্য সবাইকে কাজ করতে হবে। আগামী নির্বাচনে নৌকার বিজয় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এ সময় তিনি বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কিভাবে মিরসরাইকে বিশ্বের মাঝে পরিচিত করে তুলেছেন তা থেকে শিক্ষা নেওয়ার আহ্বানও জানান ছাত্রলীগ নেতৃবৃন্দের কাছে।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানার সভাপতিত্বে সত্ত্বর দশক থেকে বর্তমান পর্যন্ত উপজেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ে দায়িত্বে থাকা সাবেক ছাত্র নেতারা স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন।

উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়কদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সত্ত্বর দশকে উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা ও বর্তমান চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, সাবেক ছাত্রনেতা বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান জসীম উদ্দিন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মো. ইসমাইল খান, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক নুরুল আনোয়ার বাহার চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, মিরসরাই পৌর মেয়র মো. গিয়াস উদ্দিন, সত্ত্বর দশকে উপজেলা ছাত্রলীগের প্রথম সভাপতি আবদুল্লাহ চৌধুরী, সাবেক ছাত্রনেতা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এস এম আবুল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হোসেন, চেয়ারম্যান আবু সুফিয়ান বিল্পব, নিজামপুর কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল মোস্তফা, মিরসরাই কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাফর উদ্দিন, মিরসরাইয়ের সাবেক ছাত্রনেতা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রবিউল হোসেন রবি, ছাত্রলীগের সাবেক সভাপতি মোশারফ হোসেন মান্না, সাবেক ছাত্রনেতা মিরসরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন মিঠু, সাবেক ছাত্রনেতা সাইফুদ্দীন চৌধুরী রূপম চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু প্রমুখ।

অনুষ্ঠানে ছাত্রলীগ প্রতিষ্ঠার পর থেকে অধ্যবদি দায়িত্বে থাকা ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।