ইভান হত্যার আরেক আসামি নিলয় দত্ত গ্রেপ্তার

চট্টগ্রামের নগরীর চেরাগী পাহাড় এলাকায় খুন হওয়া ছাত্রলীগ নেতা আসকার বিন তারেক ইভান (১৮) হত্যা মামলার এজাহারভুক্ত আসামি নিলয় দত্তকে (২২) গ্রেপ্তার করেছে পুলিশ। কোতোয়ালী থানা পুলিশ তাকে নগরীর হেমসেন লেন এলাকা থেকে গ্রেপ্তার করে।
নিলয় দত্তর রাউজানের নোয়াপাড়া চিকনদন্ডীর দত্ত বাড়ির বিশ্বনাথ দত্তের ছেলে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুরে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির চট্টগ্রাম খবরকে বলেন, ‘নিলয় দত্ত খুন হওয়া ছাত্রলীগ নেতা ইভান হত্যার পর দায়ের হওয়া মামলায় এজাহারনামীয় আসামি। তাকে বুধবার রাত দেড়টার দিকে হেমসেন লেন থেকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে গত ১৯ মার্চ অপর আসামি শচীনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়। শচীন আদালতে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। এরপর আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এক প্রশ্নের জবাবে ওসি কোতোয়ালী বলেন, ইভান হত্যা মামলায় এ পর্যন্ত নয় জনকে গ্রেপ্তার করা হলো।

গত বছরের ২২ এপ্রিল রাত ১০টায় চেরাগী পাহাড় মোড় এলাকায় প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহত হন আসকার বিন তারেক ইভান। ইভান কোতোয়ালী থানার এনায়েতবাজার এলাকার এসএম তারেকের ছেলে। তিনি বিএএফ শাহীন কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন এবং ২১ নম্বর জামালখান ওয়ার্ড ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন।

ইভান হত্যার পর শোভন দেব, ধ্রুব, প্রান্ত, শ্রাবণ, শচীন, রুবেল দত্ত, অর্ক ও মহান চৌধুরীসহ সাত জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করে মামলা করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।