ঈদের ছুটি শেষ, নতুন সময়সূচিতে অফিস

মুসলিম সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মী দুটি উৎসবের একটি পবিত্র ঈদুল আযহা। মঙ্গলবার ছুটি শেষে বুধবার থেকে আবার খুলছে দেশের সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান।

চলতি মাসের প্রথম সপ্তাহে মন্ত্রিসভার বৈঠকে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী দীর্ঘদিন ধরে চলে আসা অফিসের সময়সূচি এদিন থেকে বদলে যাচ্ছে। পরিবর্তিত সূচি অনুযায়ী, বুধবার থেকে অফিসের সময় আবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হবে।

সূচি অনুযায়ী, সপ্তারে রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিস চলবে। তবে বেলা একটা থেকে দেড়টা পর্যন্ত নামাজ ও মধ্যাহ্নভোজের জন্য বিরতি থাকবে। আর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

জনপ্রশাসনের জাতির করা প্রজ্ঞাপনে সুপ্রিম কোর্ট, ব্যাংক, বিমা ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের সময়সূচি নিজ নিজ কর্তৃপক্ষ নির্ধারণ করবে বলে অপশন রেখেছে।

বাংলাদেশে অফিস চলত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্তই ছিল। কিন্তু বিদ্যুৎ সমস্যার কারণে সাশ্রয়ের জন্য ২০২২ সালের ১৫ নভেম্বর থেকে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিসসময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করা হয়েছিল।

মন্তব্য নেওয়া বন্ধ।