ঈদ বাজার টার্গেটে চট্টগ্রাম আসছিল ভারতীয় কাপড়, আটকালো র‌্যাব

0

চট্টগ্রামের ঈদ বাজারকে টার্গেট করে শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে চোরাই পথে ক্রয় করা প্রায় কোটি টাকা মূল্যের শাড়ি, থ্রিপিস ও লেহেঙ্গা জব্দ করেছে র‌্যাব। এসময় রবিউল আলম (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। রবিউল পেশায় কাভার্ডভ্যান চালক। তিনি কুমিল্লার চৌদ্দগ্রামের বিজয়করার আব্দুল জলিলের ছেলে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-০৭এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার। তিনি বলেন, বুধবার চোরাইপথে আমদানি করা এক কোটি ২০ লাখ টাকা মূলের কাপড় চট্টগ্রাম আসার পথে ফেনীতে জব্দ করা হয়েছে। এসময় একজনকে আটক করা হয়।

জানতে চাইলে র‌্যাবের ফেনী কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লিডার আব্দুল্লাহ আল জাবের ইমরান বলেন, ঈদকে সামনে রেখে চোরাকারবারীরা ভারত থেকে অবৈধ পথে শাড়ি, থ্রিপিস ও লেহেঙ্গা আনছিল। আমরা গোপন তথ্যের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর থানা অংশে চেক পোস্ট বসিয়ে তল্লাশী চালাই।

তিনি আরও বলেন, তল্লাশীকালে একটি কাভার্ডভ্যানে ৩ হাজার ৮৬৫টি ভারতীয় শাড়ি, এক হাজার ২২০টি থ্রিপিস, ১১০টি ভারতীয় লেহেঙ্গা এবং বিভিন্ন রংয়ের ছয় রোল গজ কাপড় উদ্ধার করা হয়। পরবর্তী আইনী ব্যবস্থা গ্রহণের জন্য কাভার্ডভ্যান চালক রবিউলকে ফেনী সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে স্কোয়াড্রন লিডার জাবের বলেন, জব্দকৃত কাপড়ের মূল্য আনুমানিক এক কোটি ২০ লক্ষ টাকা। রবিউল একই কায়দায় দীর্ঘদিন মালামাল পরিবহন করছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এই চক্রে আর কারা জড়িত তা তদন্ত চলছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm