উখিয়ায় সাড়ে ৬ লাখ ইয়াবাসহ আটক ৫

0

কক্সবাজারের উখিয়ার রাজাপালংয়ের করইবুনিয়া সীমান্ত থেকে ৬ লাখ ৯০ হাজার ইয়াবাসহ ৫ জনকে আটক করেছে বিজিবি। শনিবার (২৩ এপ্রিল) দুপুরে এ তথ্য জানান কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ব লে. কর্ণেল মেহেদী হোসেন কবির।

আটকরা হলেন-উখিয়ার জালিয়াপালংয়ের পাইন্যাশিয়া (চরপাড়া) এলাকার মৃত-কবির আহামদের পুত্র মো. মাহবুব (৩০), করাইবুনিয়া বাসিন্দা গড়ফাদার ইকবাল হোসেনের স্ত্রী সুফিয়া সুলতানা সুমি (২৬), আলী আহামদের স্ত্রী ফাতেমা বেগম (৬৫) ও চাকবৈঠা এলাকার মো. কালু মিয়ার পুত্র রফিক উল্লাহ (২১)। মো. রফিক আলম (৩০) নামে একজনকে আটক করা হয়। তার বাড়ি নাইক্ষ্যংছড়ি উপজেলায়।

৩৪ বিজিবির অধিনায়ব লে. কর্ণেল মেহেদী হোসেন কবির জানান, ২২ এপ্রিল মধ্যরাতে উখিয়ার করইবুনিয়া এলাকার শীর্ষ মাদক কারবারি ইকবাল হোসেনের বাড়ি তল্লাশি করে ৫০ হাজার ইয়াবাসহ চারজনকে আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে রেজুপাড়া ও গর্জনবুনিয়ার পাোড়ি এলাকায় অভিযান চালিয়ে আরও ৬ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়া মো. রফিক আলম আরেকজনকে গর্জনবুনিয়া সীমান্ত থেকে ৪০ হাজার ইয়াবাসহ আটক করা হয়।

তিনি আরও জানান, মূলত ঈদকে টার্গেট করে এ ইয়াবার চালান মজুদ করা হয়েছিল। এটি কয়েক হাত ঘুরেই রাজধানী ঢাকায় পৌঁছানো হতো। ২০১৯ সালের পর এটি বিজিবির অভিযানে উদ্ধার হওয়া সবচেয়ে বড় ইয়াবার চালান।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm