উচ্চ পদস্থ সেনা কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, পুলিশের জালে যুবক

0

নিজেকে সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পরিচয় দিতেন শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্ত (৩০) নামে এক যুবক। সে পরিচয় ব্যবহার করে একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক থেকে চাকরির কথা বলে হাতিয়েছেন অর্থও। অবশেষে পুলিশের জালে আটকা পড়লেন সেই প্রতারক। প্রতারক শুভ মল্লিক পটিয়ার কাশিয়াইশ ইউনিয়নের মৃত অনুপম মল্লিকের ছেলে।

রোববার (১৪ আগস্ট) বিকেলে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সন্তোষ কুমার চাকমা। তিনি বলেন, সেনা বাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পরিচয় দিয়ে বিভিন্ন জনের কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগ আমরা ঋতুরাজকে শনিবার রাতে নগরীর আকবরশাহ এলাকা থেকে গ্রেপ্তার করেছি।

এসময় তার কাছ থেকে সেনাবাহিনী পরিচয় দিতে ব্যবহার করা সিল, ভিজিটিং কার্ড, মোবাইল, সেনাবাহিনীর লোগো সম্বলিত মানিব্যাগ ও নগদ ৪৫ হাজার টাকা জব্দ করা হয়। পরে তাকে আদালতে পাঠানো হয়।

জানা গেছে, একটি সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের সাথে পরিচয় হয় শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্তের। তিনি নিজেকে সেনাবাহিনীর পদস্থ কর্মকর্তা পরিচয় দিয়ে গত ১৬ জুন থেকে গত ২৯ জুন পর্যন্ত কিছু চিকিৎসক, বিভিন্ন পদের অর্থাৎ হিসাবরক্ষক, ইঞ্জিনিয়ার, এপিএস রিসিপসনিস্টসহ অন্যান্য পদের লোক নিয়োগের কথা বলেন।

পরীক্ষার খরচ বাবদ ১৫ প্রার্থী থেকে দুই ধাপে ৪ হাজার ৯৪৫ টাকা করে বিকাশ ও নগদ নম্বরে ৭৪ হাজার ১৭৫ টাকা নেন। আর নিজেকে সেনাবাহিনীর কর্মকর্তা প্রমাণ করতে আশ্রয় নেন চতুরতার।

এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষক গত ৫ জুলাই থানায় মামলা করলে পুলিশ অভিযুক্তকে আটক করে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে শুভ মল্লিক প্রতারণার কথা স্বীকার করেছে। তাকে জিজ্ঞাসাবাদে পুলিশ ৫ দিনের রিমান্ড আবেদন করেছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm