‌‘উত্তরের শুভ্রতা’ শীর্ষক অনুরূপ দাশের তিনদিনের প্রদর্শনী সম্পন্ন

0

প্রবাসী আলোকচিত্র শিল্পী অনুরূপ কান্তি দাশের তোলা ‘উত্তরের শুভ্রতা’ শীর্ষক তিনদিনের প্রদর্শনী শনিবার (২৩ জুলাই) রাতে সম্পন্ন হয়েছে।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির জয়নুল আবেদিন আর্ট গ্যালারিতে প্রদর্শনী শুরু হয়। প্রদর্শনীর উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত কবি ও সাংবাদিক আবুল মোমেন।

চট্টগ্রামের শিল্প-সাহিত্য এবং সংস্কৃতি অঙ্গনের সহস্রাধিক ব্যক্তি প্রদর্শনী পরিদর্শন করেন। প্রতিদিন বিকাল চারটা থেকে রাত আটটা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত এই প্রদর্শনীতে বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক মানুষ তিনদিনের এই প্রদর্শনী পরিদর্শন করেন।

এ সময় তারা আলোকচিত্রীর এসব ছবি দেখে মুগ্ধ হন। দর্শনার্থীরা উত্তরের দেশ ফিনল্যান্ডের তীব্র শীত আর শুভ্র প্রকৃতি ক্যামেরার মাধ্যমে তুলে আনার ক্ষেত্রে শিল্পীর শৈল্পিক আবহের প্রশংসা করেন।

প্রথমবারের মতো আয়োজিত এ প্রদর্শনীতে স্থান পেয়েছে তার তোলা মোট ২৪টি ছবি।

দর্শনার্থীদের ধন্যবাদ জানিয়ে আলোকচিত্র শিল্পী অনুরূপ কান্তি দাশ বলেন, প্রদর্শনীতে এতো মানুষের অংশগ্রহণ আমাকে উৎসাহিত করেছে, আমাকে অনুপ্রাণিত করেছে। আমি সকলকে ধন্যবাদ জানাই। এই প্রদর্শনীতে আমি ঋতু পরিবর্তনের ধারায় ফিনল্যান্ডের সৌন্দর্যের বিভিন্ন দিক এবং সেখানকার শীতের বিভিন্ন দিকে ভিন্নভাবে তুলে ধরার চেষ্টা করেছি।

আগামীতে প্রবাসের ঋতু ও জলবায়ু পরিবর্তনের বিভিন্ন দিক ধারণ করে সকলের সাথে ভাগ করে নেয়ার চেষ্টা করব।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm