উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে— চট্টগ্রামে রেলের ২ কর্মকর্তা বহিষ্কার

0

চট্টগ্রাম রেল স্টেশনে পার্কিংয়ের সামনে অপরিস্কার, অব্যবস্থাপনার দায়ে পূর্বাঞ্চলের বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) এম শামস মোহাম্মদ তুষার ও স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরীকে ​সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৫ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২ টায় রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন পুরাতন রেল স্টেশনস্থ রেলওয়ে কর্মচারী কল্যাণ ট্রাস্ট্রের বহুতল ভবন নির্মাণের স্থান পরিদর্শনে এসে পুরাতন রেল স্টেশন থেকে নতুন রেল স্টেশন পর্যন্ত গিয়ে স্টেশনের সামনে অপরিস্কার এবং অব্যবস্থাপনা দেখে তাদেরকে সাময়িক বহিষ্কারের নির্দেশ দেন। এসময় মন্ত্রীর সাথে ছিলেন রেল সচিব মো. হুমায়ুন কবির, ডিজি ধীরেন্দ্রনাথ মজুমদার, পূর্বাঞ্চল রেলওয়ের জিএম জাহাঙ্গীর হোসেন, প্রধান প্রকৌশল মো. মো. সুবক্তগীন ।

সংশ্লিষ্টরা জানান, চট্টগ্রাম রেল স্টেশন পরিদর্শনে এসে স্টেশনের সামনে অপরিষ্কার অপরিচ্ছন্নতা ও অব্যবস্থাপনা দেখে ক্ষেপে যান রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। এ সময় তিনি রেল স্টেশনের সামনের পার্কিং এলাকা অপরিস্কার অপরিচ্ছন্ন দেখতে পেয়ে দুই কর্মকর্তাকে সাময়িক বহিষ্কারের আদেশ দেন।

রেলওয়ে সূত্রে জানা গেছে, যে জায়গায়টি অপরিচ্ছন্ন দেশে মন্ত্রী ক্ষেপেছে সেটি এসএ করপোরেশনা নামে একটি প্রতিষ্ঠানকে লিজ দেওয়া আছে। তারা রক্ষাণাবেক্ষণের দায়িত্ব তাদের। মন্ত্রী তাৎক্ষণিক বহিষ্কার করলেও তার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

সিএস/এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm