উন্নয়ন প্রকল্পে ক্ষতিগ্রস্থদের এলাকায় গিয়ে চেক বিতরণ করলো জেলা প্রশাসন

চট্টগ্রামের উন্নয় প্রকল্পের জন্য অধিগ্রহণ করা জমির ২৫ মালিকদের কাছে ১ কোটি ৫৬ লক্ষ টাকার চেক বিতরণ হস্তান্তর করেছে জেলা প্রশাসন। মিরসরাই উপজেলায় বেজা সংযোগ সড়ক নির্মাণ প্রকল্প ও করেরহাট বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণ প্রকল্পের জন্য ওই ২৫ মালিক থেকে ভূমি অধিগ্রহণ করেছিল প্রশাসন।

জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা তানভীর ফরহাদ শামীম সশরীরে মিরেসরাই গিয়ে ২৫ জমির মালিককে ক্ষতিপূরণের চেক বুঝিয়ে দিয়েছেন। রোববার (১২ মার্চ) দুপুরে মিরসরাইয়ে মাঠ পর্যায়ে ক্ষতিগ্রস্তদের হাতে চেক তুলে দেয়া হয়।

এসময় মিরসরাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান ও ভূমি অধিগ্রহণ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

মাঠ পর্যায়ে চেক বিতরণের বিষয়ে জানতে চাইলে ক্ষতিগ্রস্ত এলএ চেক গ্রহণকারী জমিলের নেসা বলেন, মিরেসরাই থেকে চেক পাওয়ায় কষ্ট করে শহরে যেতে হয়নি। এতে তার যাতায়াতের খরচ বেঁচেছে এবং সময়ও নষ্ট হয়নি।

জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা তানভীর ফরহাদ শামীম চট্টগ্রাম খবরকে বলেন, উন্নয়ন প্রকল্পে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ গ্রামের মানুষ শহরে আসলে গাড়ি ভাড়া এবং সময় নষ্ট হবে। বিষয়টি গুরুত্ব দিয়ে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান স্যার তাদের এলাকায় গিয়ে চেত হাতে তুলে দিতে নির্দেশ দিয়েছেন। আজ আমরা এক কোটি ৫৬ লাখ টাকার চেক ক্ষতিগ্রস্থদের হাতে তুলে দিয়েছি।

মন্তব্য নেওয়া বন্ধ।