‘উন্নয়নকে ঘিরে নানা মাধ্যমে আমাকে নিয়ে অপপ্রচার চলছে’

চট্টগ্রামের মিরসরাইয়ের বারইয়াহাট পৌরসভার মেয়র দাবি করেছেন, তিনি মেয়র হিসেবে পৌরসভার দায়িত্ব নেয়ার পর থেকে জনস্বার্থে একের পর এক গুরুত্বপূর্ণ উদ্যোগ নিয়েছেন। যা ইতিবাচকভাবে উপস্থাপন না করে নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়েছে গণমাধ্যমসহ নানা প্রচার মাধ্যমে।

বুধবার (২৫ জানুয়ারি) বেলা ১২টায় পৌরসভা সভা কক্ষে আয়োজিত আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এমন দাবি করেন পৌর মেয়র রেজাউল করিম খোকন।

তিনি বলেন, এতদিন পৌরসভা এলাকায় যত্রতত্র বাস, মাইক্রোবাস, লেগুনা, পিকআপসহ নানা ধরণের যানবাহন পার্কিং করে থাকতো। সম্প্রতি আমি এসব যানবাহনের জন্য আলাদা আলাদা টার্মিানাল স্থাপনের উদ্যোগ নিয়েছেন। যা সম্পূর্ণ জনস্বার্থে।

এসময় তিনি উল্লেখ করেন, যেহেতু টার্মিনালের জন্য পৌরসভার নিজস্ব কোন জমি নেই তাই সরকারের পড়ে থাকা পরিত্যক্ত জমিতে এসব করা হচ্ছে। এটি নিয়েও একটি গণমাধ্যমে আমাকে উদ্দেশ্য করে নেতিবাচক সংবাদ প্রকাশ করা হয়।

সম্প্রতি সময়ের একটি ঘটনা উল্লেখ করে মেয়র রেজাউ করিম খোকন বলেন, এতদিন বারইয়াহাট পৌর বাজারের ফুটপাত দখল করে যত্রতত্র ফল দোকান থেকে শুরু করে নানা ধরণের বাজার বসতো। আমরা এখন তাদের ফুটপাত থেকে অপসারণ করে মহাসড়ক থেকে দূরে অন্যত্র পুনর্বাসনের উদ্যোগ নেই। যা পৌরসভার সভায় রেজুলেশন আকারে সিদ্ধান্ত নেয়া হয়।

মেয়র দাবি করেন, এ বিষয়টি নিয়েও একটি গণমাধ্যম আমি ব্যক্তির বিরুদ্ধে ঢালাওভাবে অপপ্রচার করে। যা দায়িত্বশীল সাংবাদিকতার মধ্যে পড়ে না বলে আমি মনে করি।

এসময় মেয়র জনস্বার্থে পৌরসভার উদ্যোগে নেয়া কাজের অপপ্রচার বন্ধে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সহযোগিতা চান।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বারইয়াহাট পৌরসভার নির্বাহী কর্মকর্তা সমর কান্তি চাকমা ও প্রধান পৌকশলী সমর মজুমদার।

মন্তব্য নেওয়া বন্ধ।