উন্মুক্ত ও নিরাপদ নৌ পথের দাবীতে সন্দ্বীপবাসীর মানববন্ধন

0

নিরাপদ নৌ-পথ ও ২০১৭ সালে লালবোট দূর্ঘটনায় নিহত ১৮ পরিবারকে আর্থিক ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছে সন্দ্বীপবাসী।

শনিবার (২ এপ্রিল) সকাল ১০ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ৯ টা থেকে সন্দ্বীপের বিভিন্ন সামাজিক ও ছাত্র সংগঠন গুলো ব্যানার, পোস্টার, প্লেকার্ড হাতে নিয়ে প্রেস ক্লাবের সামনে জড়ো হতে থাকেন।

প্রকৌশলী শামছুল আরেফিন শাকিলের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, লালবোট দুর্ঘটনার ৫ বছর হয়ে গেলেও নিহতদের পরিবার চট্টগ্রাম জেলা পরিষদ ও বিআইডব্লিউটিএর পক্ষ থেকে কোন ধরনের ক্ষতিপূরণ পায়নি। আমরা এ দুই সংস্থাকে অবিলম্বে নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার দাবি জানাই।
এছাড়া জেলা পরিষদের ইজারাদারের বর্ধিত ভাড়ার নামে ঘাটে চাঁদাবাজী বন্ধ করা, ঘাট উন্মুক্ত করা, ২৪ ঘন্টা রোগী পারাপারসহ যাত্রী আসা যাওয়ার ব্যবস্থা করা, সি-ট্রাক দেওয়াসহ নিরাপদ নৌ যাতায়াত নিশ্চিতের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

মানববন্ধনের সমন্বয়ক খাদেমুল ইসলাম বলেন, সন্দ্বীপ নৌরুটে সংশ্লিষ্ট কতৃপক্ষের অনুমোদন ছাড়া স্পীড বোট চলছে। এই জন্য ঘাট ইজারাদার নিজের খেয়াল খুশিমত ভাড়া বৃদ্ধি করতেছে। অবৈধ নৌযান হওয়াতে সংশ্লিষ্ট কতৃপক্ষ ভাড়া বৃদ্ধির বিষয়ে দায় নিচ্ছে না। প্রত্যেক নৌযানের নির্দিষ্ট পরিমাণ ভাড়া নির্ধারন করে দিতে হবে। ভাড়া বৃদ্ধির নামে ইজারাদারের চাঁদাবাজির হাত থেকে আমরা মুক্তি চাই। বৈধ উম্মুক্ত নিরাপদ নৌ-যাতায়াত চাই।

এতে অংশগ্রহণ করেন সন্দ্বীপ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন চবি, সন্দ্বীপ ইউনিক সোসাইটি, আলোকিত সংঘ, সন্দ্বীপ স্টুডেন্ট এ্যাপিনিটি আইআইইসি, ইয়ুথ ক্লাব চিটাগং সন্দ্বীপ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm