উৎসবমুখর পরিবেশে চলছে চবিসাসের ভোটগ্রহণ

0

যে কোনো ছাত্র সংসদের বিকল্প কেবলই ছাত্র সংসদ। যুগের পর যুগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ—চাকসুর নির্বাচন না হওয়ায় ছাত্রদের সমস্যা-সম্ভাবনা নিয়ে এগিয়ে আসে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি—চবিসাস। চবিসাসই এখন চবিয়ানদের মূখপাত্র হয়ে কাজ করছে।

আজ (২০ ফেব্রুয়ারি) ঐতিহ্যবাহী সংগঠন—চবিসাসের কার্যনির্বাহী কমিটির নির্বাচন। এতে ৪ পদের বিপরীতে নির্বাচনে অংশ নিচ্ছেন মোট ৮ প্রার্থী। ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৩ জন।

সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয় প্রক্টর কার্যালয়ে চলছে ভোটগ্রহণ। চলবে দুপুর ২টা পর্যন্ত। ভোট গণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করবেন নির্বাচন কমিশন।

এর আগে ১৫ ও ১৬ ফেব্রুয়ারি নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেন প্রার্থীরা। ১৭ ফেব্রুয়ারি দুপুরে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

৪ পদের জন্য লড়ছেন মোট ৮ জন। প্রার্থীরা হলেন, সভাপতি পদে দৈনিক যায়যায়দিনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সাইফুল ইসলাম ও দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি মিনহাজুল ইসলাম তুহিন।

সহ-সভাপতি পদে দৈনিক সময়ের আলো’র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আহমাদ সালমান সাকিব ও দৈনিক জনকণ্ঠের প্রতিনিধি এইচএম নাজমুল হুদা।

সাধারণ সম্পাদক পদে দৈনিক পূর্বকোণের প্রতিনিধি রায়হান উদ্দিন ও দৈনিক জাগরণের প্রতিনিধি জুবাইর উদ্দিন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি মাহবুব এ রহমান ও মহানগর নিউজের প্রতিনিধি ইফতেখারুল ইসলাম সৈকত।

নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন- অর্থ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ঢাকা পোস্টের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রুমান হাফিজ। দফতর ও প্রচার প্রকাশনা সম্পাদক পদে দৈনিক আজাদীর প্রতিনিধি ইমাম ইমু। কার্যনির্বাহী সদস্য পদে বাংলানিউজের ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট মোহাম্মদ আজহার।

চবিসাসের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকবেন সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম ও এসএএম জিয়াউল ইসলাম।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm