ঋণ খেলাপির তালিকায় নতুন নাম—শীতলপুর স্টিল, মালিকদের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

চট্টগ্রামের ঋণ খেলাপিদের তালিকায় নতুন নাম যুক্ত হয়েছে—শীতলপুর অটো স্টিল মিলস লিমিটেড। ২৩৪ কোটি ৫৪ লাখ ৭৬ হাজার ৭২৭ দশমিক ৩৯ টাকার খেলাপি ঋণ আদায়ের দাবিতে ওয়ান ব্যাংক লিমিটেড আগ্রাবাদ শাখা গত ১৩ এপ্রিল শীতলপুর স্টিল মিলের মালিকদের বিরুদ্ধে মামলা দায়ের করে।

মঙ্গলবার (১৬ মে) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান ব্যাংকের আবেদনের প্রেক্ষিতে আগামী ৩১ মে পাসপোর্টসহ আদালতে উপস্থিত হয়ে তাদের বিরুদ্ধে কেন গ্রেপ্তারি পরোয়ানা জারি হবে না তা ব্যাখ্যা করতে আদেশ দিয়েছেন। পাশাপাশি তাদের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে আদেশের কপি পুলিশের ইমিগ্রেশন শাখায় পাঠিয়েছেন।

বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম। তিনি বলেন, ওয়ান ব্যাংক আগ্রাবাদ শাখার আবেদনের প্রেক্ষিতে শীতলপুর অটো স্টিল মিলস লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন, ব্যবস্থাপনা পরিচালক নাজিম উদ্দিন, নির্বাহী পরিচালক জানে আলম, পরিচালক মোহাম্মদ হোসেন ও মাহবুব আলমের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। আদেশের কপি পুলিশের ইমিগ্রেশন শাখার এসপি বরাবর পাঠানো হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে।

তিনি আরও বলেন, আগামী ৩১ মে পাসপোর্ট নিয়ে সশরীরে আদালতে হাজির তাদের বিরুদ্ধে কেন গ্রেপ্তারি পরোয়ানা জারি হবে না তার ব্যাখ্যা দিতে আদেশ দিয়েছেন মাননীয় আদালত।

মন্তব্য নেওয়া বন্ধ।