এইচএসসি পাস করলেন চেয়ারম্যান, সাথে ছেলে-মেয়ে-নাতিও

0

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম। এবার এইচএসসি পাস করেছেন। সাথে তার একমাত্র ছেলে নেসার উদ্দিন আহম্মেদ, ছোট মেয়ে মাহমুদা এবং নাতি নাজমুল হাসানও এইচএসটি পাস করেছেন।

রোববার (১৩ ফেব্রুয়ারি) প্রকাশিত এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে তাদের পরিবারে বয়ে যাচ্ছে খুশির বন্যা। ভাসছেন অভিনন্দন বন্যায়।

সিরাজুল ইসলামের ছয় মেয়ে এক ছেলের জনক। তিনি খাগড়াছড়ি ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসা থেকে জিপিএ ২.১৪ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। তার একমাত্র ছেলে কোরআনে হাফেজ নেসার উদ্দিন আহম্মেদ চট্টগ্রাম বাইতুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় অংশ নেন। তিনি জিপিএ ৪.০০ পেয়ে উত্তীর্ণ হয়েছেন৷

তার ছোট মেয়ে মাহমুদা সিরাজ ও বড় মেয়ের ঘরের নাতি নাজমুল হাসান খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে পরীক্ষায় অংশ নিয়ে যথাক্রমে জিপিএ ৪.১৭ ও ৪.৬৭ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। দুইজনই মানবিক বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেন।

সিরাজুল ইসলাম ২০০৩ থেকে ২০১১ সাল পর্যন্ত মাটিরাঙ্গার তাইন্দং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে ১৯৯২ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত ইউপি সদস্য ছিলেন।

প্রতিক্রিয়া জানতে চাইলে সাবেক এই জনপ্রতিনিধি বলেন, দোলনা থেকে কবর পর্যন্ত শিক্ষার কিন্তু শেষ নেই, শিক্ষার বিকল্প নেই। যত বয়স হোক জ্ঞান অর্জন করে নিজকে এবং দেশকে সমৃদ্ধ করা সম্ভব।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm