এএইচএ স্বীকৃত বেসিক ও অ্যাডভান্সড কার্ডিয়াক লাইফ সাপোর্ট ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম

0

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম সম্প্রতি অ্যামেরিকান হার্ট এসোসিয়েশন (এএইচএ) স্বীকৃত বেসিক লাইফ সাপোর্ট এবং অ্যাডভান্স কার্ডিয়াক লাইফ সাপোর্ট ভিত্তিক একটি ট্রেনিং প্রোগ্রাম আয়োজন করে। ইন্টারন্যাশনাল একাডেমি অব ইমার্জেন্সি মেডিসিন-এর (দিল্লি) ফ্যাকাল্টিদের আয়োজনে একটি প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত হয়, যেখানে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের ডাক্তার, নার্সসহ ৩০ জনের একটি দল অংশগ্রহণ করেন।

বিএলএস এবং এসিএলএস-এর কোর্সটি সম্পন্নকারী এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর ক্রিটিক্যাল কেয়ার দলের চারজন ডাক্তার হলেন, অধ্যাপক ডা. এ এ মোহাম্মদ রায়হান উদ্দিন; ডা. রেজাউল করিম; ডা. স্বরূপ দাস; এবং ডা. রাজেশ বড়ুয়া। প্রোগ্রামটিতে ম্যানিকিন ও সিমুলেটরসহ অত্যাধুনিক প্রশিক্ষণ সরঞ্জামাদি দ্বারা প্রশিক্ষণ দেওয়া হয়।

এ বিষয়ে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর ডিরেক্টর অব মেডিক্যাল সার্ভিসেস ডা. দীপক সিং বলেন, “হাসপাতালের পক্ষ থেকে অংশগ্রহণকারীবৃন্দ অত্যন্ত দক্ষতা ও সঠিক মূল্যায়নের সাথে বিএলএস এবং এসিএলএস-এর কোর্সটি সম্পন্ন করায় আমরা আনন্দিত। এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এ, জীবনরক্ষাকারী সরঞ্জামসহ ডাক্তার ও নার্সদের দক্ষ পর্যবেক্ষণে সকল রোগীদের সেবাদানে আমরা বদ্ধপরিকর।” তিনি আরও বলেন, “এভারকেয়ার হসপিটালে বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রদান নিশ্চিতে এএইচএ প্রশিক্ষণ কেন্দ্রটি বিশেষ ভূমিকা পালন করবে এবং এর দ্বারা চট্টগ্রামবাসী বিশেষ উপকৃত হবেন বলে আমরা আশাবাদী।”

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।