একাই ৫১২ লিটার তেল মজুত করলেন সাবেক কৃষি কর্মকর্তা

0

বাজারে ভোজ্যতেলের সংকটের মধ্যে ৫১২ লিটার তেল মজুদ করেছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক কর্মকর্তা মো. লায়েকুজ্জামান। রজমান মাসে বাড়তি দামে বিক্রির আশায় গত ৬ দিনে এসব তেল সংগ্রহ করে বাসায় মজুদ করেন তিনি।

শনিবার (১২ মার্চ) দুপুরে পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। এরআগে শুক্রবার (১১ মার্চ) রাতে রাজধানীর লালমাটিয়া এলাকা থেকে ৫১২ লিটার সয়াবিন তেলসহ তাকে গ্রেফতার করে মোহাম্মদপুর থানা পুলিশ।

উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, লায়েকুজ্জামান প্রকৃতপক্ষে কোনো ব্যবসায়ী নন। তিনি সাবেক সরকারি কর্মকর্তা ও বর্তমানে এলপিআরে রয়েছেন। বাজারে তেলের দাম বৃদ্ধি পাওয়ায় তিনি মোহাম্মদপুর কৃষি মার্কেট থেকে বৈধভাবে ৪০ লিটার তেল সংগ্রহ করেন। এই ৪০ লিটার তেলের বৈধ ভাউচার তার কাছে রয়েছে। কিন্তু বাকি তেল তিনি অবৈধভাবে সংগ্রহ করেছেন।

বিপ্লব কুমার সরকার বলেন, আইন- শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে বৈধভাবে কেনা ৪০ লিটার তেলের ভাউচারের সঙ্গে অবৈধভাবে কেনা তেলের তালিকা নিজে লিখেন।

ডিসি বিপ্লব বলেন, বাজারে তেলের মজুদ বেড়ে যাওয়া কৃত্রিম সংকট তৈরির জন্য তিনি তেল কিনেছিলেন। রমজানে তেলের সংকট থাকবে এবং উচ্চমূল্যে মজুদ করা তেল বিক্রি করবেন এটাই তার আশা ছিল।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm