একাত্তর ও পঁচাত্তরের ঘাতকদের চেতনার কোনো অমিল নেই

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি চট্টগ্রাম জেলার অধীনস্থ ডবলমুরিং, আকবর শাহ এবং পাহাড়তলী থানা শাখার সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনকল্পে এক মতবিনিময় সভা ১৭ নভেম্বর, বিকেলে নগরীর চেরাগী পাহাড়স্থ বঙ্গবন্ধু ভবনের চট্টলবন্ধু এসএম জামাল উদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

৮ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব লেখক-সাংবাদিক শওকত বাঙালির সভাপতিত্বে ও সংগঠনের চট্টগ্রাম জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মোহাম্মদ অলিদ চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন ৮ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা রুবেল আহমেদ বাবু, জেলা সদস্য সাংবাদিক আহমেদ কুতুব, অ্যাডভোকেট মো. সাহাব উদ্দিন, মো. আবু সুফিয়ান, তিন থানা শাখার পক্ষে মো. সাহাব উদ্দিন আওরঙ্গজেব, মো. হায়দার আলী, মো. হুমায়ুন ছগীর মহন, জাহেদুল আলম মুরাদ, মো. জাহাঙ্গীর আলম বেগ, এম. শাহজাহান সাজু প্রমুখ।

সভাপতির বক্তব্যে শওকত বাঙালি বলেন, আমরা যখন স্বাধীনতার ইতিহাসের কথা বলি তখন স্বাভাবিকভাবেই জাতীয় স্বাধীনতার শত্রু-মিত্রের চেহারাগুলো ভেসে ওঠে। বিশেষ করে ঘাতক, যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধীদের মুখ-যারা ধর্মের নামে পাকিস্তানী হানাদার বাহিনীর পক্ষ ধারণ করে নির্বিচারে গণহত্যা, নারী নির্যাতন, অপহরণ ও অগ্নিসংযোগ করে নিজেদের ঘৃণ্য অপকর্মের স্বাক্ষর রেখেছিল। এসব ঘৃণ্য অপরাধীদের কোন ক্ষমা নেই। মুক্তিযুদ্ধের অগণিত শহীদের আত্মার প্রতি সম্মান দেখাতে, মুক্তিযুদ্ধকে পূর্ণাঙ্গ করতে এসব অপরাধীদের বিচারের দাবিতে শহীদ জননী জাহানারা ইমামের আন্দোলনে সম্পৃক্ত হওয়ার বিকল্প নেই।
তিনি আরো বলেন, সাম্প্রতিক সময়ে আমরা দেখছি, একাত্তরের ঘাতক ও পঁচাত্তরের ঘাতকদের মধ্যে সময়ের ব্যবধান থাকলেও চেতনার কোনই অমিল নেই।

এদিকে, ডবলমুরিং, আকবর শাহ, পাহাড়তলী এবং খুলশী থানা শাখার সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনকল্পে চূড়ান্ত সভা আগামী ১৯ নভেম্বর, শনিবার, সন্ধ্যা ৬টায় নগরীর চেরাগী পাহাড়স্থ বঙ্গবন্ধু ভবনের চট্টলবন্ধু এসএম জামাল উদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।