এসএসসি ২০২৪—৭৬ হাজার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ২০২৪ সালের এসএসসির ৭৬ হাজার ৪২টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করেছেন শিক্ষার্থীরা। সবচেয়ে বেশী আবেদন পড়েছে গণিতে ৮ হাজার ৫১৯টি।

গত ১৩ মে থেকে ১৯ মে পর্যন্ত শিক্ষার্থীরা পুনঃনিরীক্ষণের আবেদন করেন। পুনঃনিরীক্ষণের এ ফল প্রকাশিত হবে ১২ জুন।

শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, ২০২৪ সালের এসএসসিতে পুনঃনিরীক্ষণের জন্য গণিতে ৮ হাজার ৫১৯টি, ইংরেজি দুইপত্রে ৭ হাজার ৪২৮টি, বাংলার ৪ হাজার ৫০০টি, ইসলাম শিক্ষায় ৩ হাজার ৭৪৩টি, উচ্চতর গণিতে ৪ হাজার ৪১৮টি, সাধারণ বিজ্ঞানে ৪ হাজার ৬০০টি, পদার্থ বিজ্ঞানে ৪ হাজার ৫৭৩টি, রসায়নে ৪ হাজার ৯৫৮টি, জীববিজ্ঞানে ৩ হাজার ৯২০টি, ব্যবসায় উদ্যোগে ২ হাজার ৭৪টি, হিসাববিজ্ঞানে ২ হাজার ৩১৮টি, বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ে ৫ হাজার ৮০৫টি, ফিন্যান্স ও ব্যাংকিংয়ে ১ হাজার ৩১২টি, হিন্দুধর্ম বিষয়ে ৮৭৫টি, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা বিষয়ে ৭৩৭টি, কৃষি শিক্ষায় ১ হাজার ৫১৭টি, পৌরনীতিতে ৮৩৬টি, গার্হস্থ্য বিজ্ঞানে ৬২৮টি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে ১ হাজার ২০৫টি পুনঃনিরীক্ষণের আবেদন করে শিক্ষার্থীরা।

এক প্রশ্নের জবাবে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিব অধ্যাপক নারায়ণ চন্দ্র নাথ বলেন, পুনঃনিরীক্ষণের জন্য যারা আবেদন করেছে তাদের উত্তরপত্রে নাম্বার যোগ বা উঠানোর ক্ষেত্রে কোনো ভুল পরিলক্ষিত হলে তা সংশোধন করে পুনরায় ফল প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত ১২ মে এসএসসি ২০২৪ এর ফল প্রকাশ হয়। চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এবারের এসএসসি পরীক্ষায় পাস করেছে ১ লাখ ২০ হাজার ৮৭ জন। এবার ১ লাখ ৪৫ হাজার ৫৯০ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। পাসের হার ৮২ দশমিক ৮০ শতাংশ।

মন্তব্য নেওয়া বন্ধ।