ওমানে গাল্ফ এক্সচেঞ্জ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

0

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ওমানে গাল্ফ এক্সচেঞ্জ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের ফইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ফাইনালে সেহাবিয়া একাদশ ও আলখয়ের স্টার ক্রিকেট অংশ নেন।

শুক্রবার (২৫ মার্চ) বাংলাদেশ স্কুল মাস্কাট প্রাঙ্গনে এ ক্রিকেট টুর্নামেন্টের ফইনাল অনুষ্ঠিত হয়।

এসময় অনুষ্ঠানে ক্লাবের সাধারণ সম্পাদক এম এন আমিনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন বাংলাদেশ সোশ্যাল ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল করিম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুর্নামেন্টের মেইন স্পন্সর গাল্ফ এক্সচেঞ্জের সিইও ইফতেখার উল হাসান চৌধুরী, গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কুল মাস্কাটের বোর্ড চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী এমদাদ হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নোমান, স্কুলের সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল হক, সাহাবুদ্দিন, নুর হোসেন তালুকদার ও ইঞ্জিনিয়ার আব্দুল লতিফ ।

ওমানে গাল্ফ এক্সচেঞ্জ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন 1

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্লাবের ক্রীড়া সম্পাদক সিরাজুল হক, সাংগঠনিক সম্পাদক আবুল বশর সরকার, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আনোয়ার হোসেন ও সহ সভাপতি আজিমুল হক বাবুল।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সোশ্যাল ক্লাবের এ ধরনের কার্যক্রমের ফলে প্রবাসীদের মাঝে একটি উৎসব মুখর পরিবেশ বিরাজ করেছে। যার ফলে মন মানসিকতা ও সামাজিকতার উন্নতি হয় যা সমাজ পরিবর্তনে বিশেষ ভুমিকা রাখে। আমাদের সকলের খেলার প্রতি রয়েছে এক সম্মোহনী আকর্ষণ। যে মানুষ খেলতে ভালোবাসে তার মনে কখনও সংকীর্ণতা মলিনতার জায়গা হয় না। যেকোনো খেলাতেই কৃতিত্ব অর্জন করতে হলে প্রয়োজন শৃঙ্খলাবোধ তাই খেলাধুলার মধ্য দিয়েই জন্ম হয় শৃঙ্খলাবোধ।

ওমানে গাল্ফ এক্সচেঞ্জ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন 2

সোশল ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল করিম বলেন, মানুষে মানুষে সামাজিক দূরত্ব বেড়েছে । দুঃখ-কষ্ট কারো সাথে ভাগ করে নেওয়ার মতো মানুষের সংখ্যা কমেছে। সবকিছু অনলাইন হয়ে যাওয়ায় মানুষের মধ্যে অনুভুতি কমেছে। মানুষের মনে জমছে এক সুপ্ত বেদনা তাই এই রকম আয়োজন খুবই প্রয়োজন। আমাদের শ্রম স্বার্থক হয়েছে কারণ সমগ্র ওমানে বিশেষ করে মাস্কাট ও আশেপাশের এলাকা বাংলাদেশীদের এই  ক্রিকেটকে ঘিরে উৎসবের নগরীতে পরিণত হয়েছে।

টুর্নামেন্ট সফলতার জন্য কাজ করেছেন ক্লাবের কার্যকরী সদস্য মহসীন আলী সরকার, শাহজাহান ভূইঁয়া, নাজিম উদ্দিন, অজিত, মানিক, তহিদ ও ক্লাবের ম্যানেজার শাহজাদা তহিদ। ওমান ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে খেলা শুরু  হয়। টান টান উত্তেজনায় ও হাড্ডাহাড্ডি লড়াইয়ে আল খয়ের স্টার ক্রিকেট, সেহাবিয়া একাদশকে হারিয়ে জয় লাভ করেন। ওমানের বাংলাদেশ কমিউনিটির মোট ১৬টি টিম এই টুর্নামেন্টে অংশ নেয়। এই আয়োজনকে ঘিরে ফ্রি চিকিৎসাসেবা দিয়ে প্রবাসীদের পাশে দাঁড়িয়েছেন নিউ ফানজা পলি ক্লিনিক ও আল ইবদা জেনারেল ক্লিনিক।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm