ওয়ান স্টপ সার্ভিস কাজে লাগানোর প্রত্যাশা চেম্বার সভাপতির

চেম্বার সভাপতির সাথে ভারতীয় সহকারী হাই কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

0

চট্টগ্রামে নবনিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার ডাঃ রাজীব রঞ্জনের কাছে ওয়ান স্টপ সার্ভিস কাজে লাগিয়ে আরো বেশি বিনিয়োগ প্রত্যাশা করেছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায় অবস্থিত ওয়াল্ড ট্রেড সেন্টার চেম্বার কার্যালয়ে চট্টগ্রামে নবনিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার ডাঃ রাজীব রঞ্জন সৌজন্য সাক্ষাতে এ প্রত্যাশা করেন। এ সময় চেম্বারের সেক্রেটারি ইনচার্জ প্রকৌশলী মোহাম্মদ ফারুক ও বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স’র প্রধান নির্বাহী ওয়াসফি তামিম উপস্থিত ছিলেন।

সৌজন্য সাক্ষাতে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে দশসনা পরিকল্পনা প্রণয়ন নিয়ে আলাপচারিতা হয়। আলাপকালে চেম্বার সভাপতি বলেন, ‘বাংলাদেশ-ভারতের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত ভালো। এই সম্পর্কের সুবাদে বাণিজ্য ̈ ও বিনিয়োগ বৃদ্ধি সহজ হবে। অবকাঠামোগত উন্নয়নের কারণে চট্টগ্রাম দক্ষিণ এশিয়ায় সবচেয়ে আদর্শ বিনিয়োগ হিসেবে গড়ে উঠছে। ধর্মীয় পর্যটন এবং চিকিৎসা খাতে সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে উভয়পক্ষ উপকৃত হতে পারে। ওয়ান স্টপ সার্ভিস কাজে লাগিয়ে স্থল বন্দরসমূহের সক্ষমতা ও কোস্টাল শিপিং যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে বাণিজ্য ত্বরান্বিত করা সম্ভব।’

এ সময় ভারতীয় সহকারী হাই কমিশনার ডাঃ রাজীব রঞ্জন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় বাংলাদেশের প্রতি অভিনন্দন জানান। তিনি ব্যবসা-বাণিজ্য, পর্যটন এবং উভয় দেশের মানুষের মধ্যে সাংস্কৃতিক কর্মসূচি বিনিময় বিষয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

ভারতীয় সহকারী হাই কমিশনার আলাপকালে বলেন, ‘বাংলাদেশ ভারতের অত্যন্ত ঘনিষ্ঠ প্রতিবেশি ও উভয় দেশের মধ্যে উষ্ণ সম্পর্ক বিরাজমান। স্বাস্থ্য, শিক্ষা, প্রশিক্ষণ, বিজনেস মিটিং ইত্যাদি খাতে সহযোগিতা বৃদ্ধি তার সময়ে প্রাধান্য ̈ পাবে বলে উল্লেখ করেন। তিনি ফ্যাসিলিটেটর হিসেবে ভূমিকা পালনের আশা প্রকাশ করেন এবং চেম্বারের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm