কক্সবাজারে অস্ত্রসহ টিপু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড গ্রেপ্তার

0

কক্সবাজারের পেকুয়ায় বিপুল অস্ত্র ও গোলাবারুদসহ আনসারুল ইসলাম টিপু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড জালাল আহমদকে (৩২) গ্রেপ্তার করেছে র‍্যাব। এসময় তার কাছ থেকে ৩টি এসবিবিএল, ২টি ফ্লিন্টলক গান, ১টি দেশীয় পিস্তল, ৮ রাউন্ড কার্তুজ, ১ রাউন্ড খালি খোসা, ৩টি রামদা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৩১ মার্চ) ভোরের দিকে পেকুয়ার রাজাখালী ইউনিয়নে উত্তর সুন্দরীপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. বিল্লাল উদ্দিন।

গ্রেপ্তার জালাল পেকুয়ার রাজাখালী ইউনিয়নের উত্তর সুন্দরীপাড়া এলাকার বাসিন্দা। তার নামে হত্যা-গুমসহ একাধিক মামলা রয়েছে।

সহকারী পরিচালক (মিডিয়া) মো. বিল্লাল উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে উত্তর সুন্দরীপাড়া এলাকায় অভিযান চালানো হয়। এসময় প্রতিবেশী জহির নামে এক ব্যক্তির ঘর থেকে আনসারুল ইসলাম টিপু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড জালাল আহমদকে গ্রেপ্তার করা হয়। পরে ওই বাড়ির উত্তর পাশে একটি পুকুরের কাছে লুকানো ৩ টি এসবিবিএল, ২টি ফ্লিন্টলক গান, ১টি দেশীয় পিস্তল, ৮ রাউন্ড কার্তুজ, ১ রাউন্ড খালি খোসা, ৩টি রামদা উদ্ধার করা হয়।

তিনি জানান, জালাল দীর্ঘদিন ধরে এলাকায় অবৈধ অস্ত্র নিয়ে লোকজনকে ভয়-ভীতি প্রদর্শনসহ বিভিন্ন প্রকার অপরাধমূল কর্মকাণ্ড করে আসছে। এছাড়া সে অবৈধ অস্ত্র ক্রয়-বিক্রি করে আসছে। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, মারামারি, জোর দখল, চুরি, ডাকাতি, মারাত্বক জখম, ভয়ভীতি প্রদর্শনসহ বিভিন্ন থানায় ৯টি মামলা রয়েছে। এর মধ্যে তিনটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

র‍্যাবের এই কর্মকর্তা আরও জানান, মূলত টিপুর সরাসরি নেতৃত্বে স্থানীয় নিরীহ জনগণের ওপর প্রতিনিয়ত লুটপাট, চিংড়ির প্রকল্প দখল, চাঁদাবাজি, হত্যা ও জখমসহ নানাবিধ অপকর্ম মাঠ পর্যায়ে জালালের মাধ্যমেই পরিচালিত হতো। জালালের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পেকুয়া থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm