কক্সবাজারে মাদকের মামলায় ৩ জনের যাবজ্জীবন

কক্সবাজারে একটি মাদকের মামলায় ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্তদের একই সাথে নগদ ৭ লাখ টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়। বৃহস্পতিবার (১৬ মার্চ) কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত এ রায় দেন।

সাজাপ্রাপ্ত হলেন— জহিরুল ইসলাম প্রকাশ ফারুক (৩৭), নুরুল আমিন প্রকাশ বাবু (৫৫) এবং আবুল কালাম (৫০)। তারা সকলেই কক্সবাজার পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের উত্তর নুনিয়াছটা এলাকার বাসিন্দা।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০২১ সালের ৯ ফেব্রুয়ারি দুপুরে কক্সবাজারের ডিবি পুলিশের (গোয়েন্দা বিভাগ) একটি টিম কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডী-খুরুশকুল সংযোগ সেতুর উত্তরে ভারুয়াখালী খাল থেকে একটি কাঠের তৈরি বোট আটক করে। এসময় বোট থেকে জহুরুল ইসলাম প্রকাশ ফারুক ও নুরুল আমিন প্রকাশ বাবুকে গ্রেপ্তার করা হয় এবং রোহিঙ্গা সৈয়দ আলম পালিয়ে যায়। আসামিদের দেখানো মতে ওই বোট তল্লাশি করে ৪২ কোটি টাকা মূল্যের ১৪ লাখ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। ওই দিন বিকাল সাড়ে ৫ টায় উত্তর নুনিয়া ছটার জহুরুল ইসলাম প্রকাশ ফারুক ও তার আত্মীয়ের বাড়ি থেকে ইয়াবা বিক্রির ২টি বস্তাভর্তি নগদ ১ কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫শ’ টাকা উদ্ধার করা হয়। ওই সময় আবুল কালাম এবং তার ছেলে শেখ আবদুল্লাহকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনায় কক্সবাজারের ডিবি পুলিশের (গোয়েন্দা বিভাগ) ওসি শেখ মোহাম্মদ আলী বাদী হয়ে কক্সবাজার সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গ্রেপ্তার চার জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৭-৮ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী দিলীপ কুমার দর জানান, চলতি বছরের ২২ জানুয়ারি মামলাটি বিচারের জন্য কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে চার্জ গঠনের মাত্র ৫২ দিনের মধ্যে বিচারের সকল ধাপ সম্পন্ন করে বৃহস্পতিবার রায় ঘোষণা করা হয়েছে। আজ রায় ঘোষণার সময় ৪ আসামি আদালতে উপস্থিত ছিলেন। এতে ১৯ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।