কর্ণফুলীতে বন্য হাতির আক্রমণ – আহত দুই

0

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার ২ নং বড় উঠান ইউনিয়নে বন্য হাতির আক্রমণে দু’জন আহত হয়েছেন।
মঙ্গলবার (৮ ফেব্রুয়ারী) ভোরে উপজেলার ২ নং বড় উঠানের ৯ নং ওয়ার্ডে এই ঘটনা ঘটে। এতে বশরত আলীর বাড়ির মুহাম্মদ আবদুর সবুরের মেজ ছেলে মুহাম্মদ এনাম ও ভক্তপাড়ার ননি গোপালের ছোট ছেলে সজীব দে গুরুত্বর আহত হয়।

আহত দুইজনকে স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন্য আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান।

স্থানীয় ইউপি সদস্য মোঃ সুমন জানান , প্রতিদিন সন্ধ্যা নামলে এলাকার মানুষের মাঝে বন্য হাতি নিয়ে আতংক বিরাজ করে। কুরিয়ান ইপিজেড এর পাশের গভীর অরণ্যের হাতিগুলো প্রতিদিন সন্ধ্যায় কোনো-না-কোনো কৃষকের ধান ও ফসলি জমি এবং ঘরবাড়িতে আক্রমণ করে।

তিনি আরও বলেন, অন্যান্য সময়ের মতো আজ ভোরেও বড়উঠান ৯ নং ওয়ার্ড এর বশরত আলীর বাড়ির মুহাম্মদ আবদুর সবুরের মেজ ছেলে মুহাম্মদ এনাম ও ভক্তপাড়ার ননি গোপালের ছোট ছেলে সজীব দে’র উপর হাতি আক্রমণ করে। এর আগে হাতির দ্বারা কালা ফকিরবাড়ির কৃষক মোহাম্মদ এলা বক্সার এর ঘর ভাংচুর হয়, ফসলি জমির ব্যাপক ক্ষতিসাধন এবং অনেকে প্রাণ হাড়িয়েছেন এই বন্য হাতির আক্রমণে। বন্য হাতির আক্রমন থেকে জান-মালের ক্ষয়ক্ষতি এড়াতে  আমরা পটিয়া বন বিভাগের কমকর্তাদের হস্তক্ষেপ কামনা করছি বলে জানান তিনি।

স্থানীয় বাসিন্দা সাজ্জাদ খান বলেন , আমরা বন্যহাতির আক্রমন থেকে রক্ষা পেতে উপজেলা চ‍েয়ারম‍্যান, কে-ইপিজেট কর্তৃপক্ষ, স্থানীয় সাংসদ সহ সকলের নিকট আবেদন জানিয়েছি ,ব‍্যানার লাগিয়েছি। কিন্তু সমস্যা সমাধানে কেউ এগিয়ে আসছে না। তিনি আরো বলেন, ‘প্রতিদিন আতঙ্কে থাকি বড়উঠান থেকে কোন দুঃসংবাদ আসে কিনা’।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm