কর্ণফুলী উপজেলায় বাড়ছে আরও ৪ ইউনিয়ন

0

চট্টগ্রাম জেলার কর্ণফুলী উপজেলার প্রশাসনিক কাঠামোয় আসছে পরিবর্তন। চারটি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত কর্ণফুলী উপজেলাকে ৮টি ইউনিয়নের রূপান্তরের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মঙ্গলবার (১৬ আগস্ট) সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষধ) আইন, ২০০৯এর ধারা ১১ (৫)(খ) অনুযায়ী নতুন ইউনিয়ন গঠন এবং কোন ইউনিয়ন বা ওয়ার্ডকে একাধিক ইউনিয়ন বা ওয়ার্ডে বিভক্তকরণের এখতিয়ার সংশ্লিষ্ট জেলা প্রশাসকের বিধায় চট্টগ্রাম জেলার কর্ণফুলী উপজেলাধীন শিকলবাহা, বড়উঠান, চরলক্ষ্যা ও চরপাথরঘাটা ইউনিয়ন চারটিকে ভেঙ্গে ৮টি ইউনিয়ন গঠনের বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, ৯ মে ২০১৬ কর্ণফুলী উপজেলার পথচলা শুরু। এর আয়তন ৫৫ দশমিক ৩৬ বর্গকিলোমিটার। প্রায় সাড়ে তিনশ কোটি টাকা ব্যয়ে সরকার কর্ণফুলী উপজেলা কমপ্লেক্স নির্মাণ করছে। সরকারের নানা উন্নয়ন নীতি এবং ভূমিমন্ত্রী ও স্থানীয় সাংসদ সাইফুজ্জামান চৌধুরী জাবেদের প্রচেষ্টায় বদলে যাচ্ছে কর্ণফুলী নদীর তীরের এই উপজেলা।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm