কলকাতায় গেস্ট হাউসে আগুনে বাংলাদেশি নিহত

0

কলকাতার ফ্রি স্কুল স্ট্রিটের একটি গেস্ট হাউসে অগ্নিকাণ্ডের ঘটনায় এক বাংলাদেশি নারীর মৃত্যু হয়েছে। এছাড়াও ধোঁয়ায় অসুস্থ হয়ে বাংলাদেশি আরেক যুবকসহ দু’জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (১২ মার্চ) ভোররাতে রাহবার গেস্ট হাউজ নামের হোটেলে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

নিহতের ওই নারীর নাম সামিমাতুল আরস (৬০)। তিনি চিকিৎসার জন্য কলকাতায় অবস্থান করছিলেন। আহত আরেক বাংলাদেশির নাম মইনুল হক (৩৫)। এছাড়া মেহাতাব আলম নামে আরও একজন অসুস্থ হয়েছেন, যিনি ভারতের মুর্শিদাবাদের বাসিন্দা।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, ভোর ৪টার দিকে আগুন লাগে। প্রাথমিক ভাবে তিনটি গাড়ি আগুন নেভানোর কাজ করলেও আরও গাড়ি আনা হয়। অন্যদিকে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, গেস্ট হাউসে অনেকেই আগুন লাগার সময়ে আটকে পড়ে। কেউ আবার আতঙ্কে প্রায় এক কাপড়েই নীচে নেমে আসেন।

ওই গেস্ট হাউসের এক কর্মী জানান, রিসেপশনে এই আগুন লাগে। পরে একে একে অন্তত দশ থেকে বারোটি ঘর পুড়ে যায়। ওই ঘরগুলোতে বেশ কয়েকজন বাংলাদেশি নাগরিক ছিলেন। তাদের সবাইকে সরিয়ে আনা হয়। ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন। কিন্তু এক বৃদ্ধাকে প্রথমে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে ৬০ বছরের ওই বৃদ্ধার দগ্ধ দেহ উদ্ধার হয়।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm