কলাপাতা নিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল শ্রমিকের

0

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মাটিতে পড়ে থাকা বৈদ্যুতিক তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোঃ সাগর (২৪) নামের এক দিন মজুরের মৃত্যু হয়েছে।

বুধবার (১৮ মে) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার জিয়ানগর এলাকার গুচ্ছ গ্রামে এ ঘটনা ঘটে। বিদ্যুৎস্পৃষ্ট সাগরকে উদ্ধার করে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সাগর রাউজান পাহাড়তলী ইউনিয়নে ৩ নম্বর ওয়ার্ড জগতপুর আশ্রম এলাকার আবদুল কাদেরের ছেলে। কাজের সুবিধার্থে সে রাঙ্গুনিয়ায় বসবাস করতো বলে জানা যায়। সাগরের দুই সন্তান রয়েছে।

জানা যায়, এক খামারি নিরাপত্তার জন্য খামার বাড়ির চারপাশে বৈদ্যুতিক তার দেন। সে তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ হারান সাগর।

সাগরের বাবা আবদুল কাদের অভিযোগ করে বলেন, মালিকের অবহেলার কারণে ছেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে। দিন দুপুরে কেন বৈদ্যুতিক তারে বিদ্যুৎ দিবে।

এদিকে খামার বাড়ির মালিক মুছা জানান, আমার খামারে ২টি গরু এবং কিছু লেবু আছে, নিরাপত্তার জন্য আমি খামারে চারপাশে তারের মাধ্যমে বিদ্যুৎ দিয়েছি। সকালে ৯টার দিকে আমি খামারে গেলে বিদুৎ লাইন বন্ধ করার সময় হঠাৎ একটি শব্দ শুনে খামারের পিছনে গিয়ে দেখি সাগর মাটিতে পড়ে আছে।

এ ঘটনায় প্রত্যক্ষদর্শী মোঃ ইউচুপ বলেন, সাগর সকাল বেলা ৫০০ টাকা মজুরীর ভিত্তিতে লিচু সংগ্রহের কাজে যায়। লিচু সংগ্রহ শেষে বান্ডেল করার জন্য কলাপাতার শুকনো পাতা সংগ্রহ করতে গিয়ে খামারের চারপাশে থাকা বৈদ্যুতিক তারের সাথে জড়িয়ে যায়। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

এদিকে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব মিক্লী বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম খবরকে বলেন, এ বিষয়ে থানায় অপমৃত্যু মামলা হচ্ছে। পরিবারের অভিযোগ থাকলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm