কাপ্তাইয়ে তিন দিনব্যাপী গণিত উৎসব ও ম্যাথ টু রোবটিক্স কর্মশালা শুরু

ক্রিয়েটিভ সাইন্স সোসাইটির আয়োজনে বাংলার ম্যাথের পরিচালনায় এবং রাঙামাটির জেলার কাপ্তাই শিশু নিকেতন স্কুলের সার্বিক সহযোগিতায় শুরু হযেছে তিন দিনব্যাপী গণিত উৎসব ও ম্যাথ টু রোবটিক্স কর্মশালা।

বুধবার (১৮ অক্টোবর) সকাল ১১টায় কাপ্তাই শিশু নিকেতন স্কুল প্রাঙ্গণে তিন দিনব্যাপী এই উৎসবের উদ্বোধন করা হয়। এতে কাপ্তাই শিশু নিকেতন স্কুলের অধ্যক্ষা রেহানা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১০ আর ই ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর মো. আব্দুল্লাহ-আল-রাজন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের দেশকে উন্নত রাষ্ট্র হিসাবে গড়ে তুলতে এখন থেকে আমাদেরকে প্রস্তুত হতে হবে। বিশেষ করে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা আমাদের দেশকে সামনে এগিয়ে নিয়ে যাবে। এজন্য শিক্ষার্থীদের প্রযুক্তির মাধ্যমে দক্ষতা অর্জন করতে হবে। এছাড়া পৃথিবীর সব কিছুতেই ক্যালকুলেশনের কাজ রয়েছে। আমাদের দৈনন্দিন জীবনে গণিত অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই গণিতের প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বাড়াতে হবে এবং দক্ষ হতে হবে।

পাশাপাশি সুন্দর এই আয়োজনের জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এদিকে উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলার ম্যাথের কো-ফাউন্ডার আহমেদ শাহরিয়ার, বাংলাদেশ ফ্লায়িং ল্যাবসের মেন্টর মাহমুদুল ইসলাম আফ্রিদী, বিশ্ব রোবট অলিম্পিয়াডের ভলান্টিয়ার কো-অর্ডিনেটর এমওবি জিহাদ, বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির একাডেমিক সদস্য মো. মাজিদুর রহমান, সিএসএসর কো- ফাউন্ডার মো. ওমর ছালেহীন, কো- অর্ডিনেটর সুরন্ত তঞ্চঙ্গ্যা, প্রজেক্ট ম্যানেজার মো. বায়োজীদ হোসেন, কাপ্তাই প্রেস ক্লাবের সাবেক সভাপতি কবির হোসেন প্রমুখ।

কাপ্তাই শিশু নিকেতন স্কুলের অধ্যক্ষা রেহানা আক্তার জানান, চতুর্থ শিল্প বিপ্লবের সাথে তাল মিলিয়ে ৫ম শিল্প বিপ্লব মোকাবেলায় শিক্ষার্থীদেরকে দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে তিন দিনব্যাপী এই উৎসবের আয়োজন করা হয়েছে। গণিত উৎসবে শিশু নিকেতন স্কুলের ষষ্ঠ থেকে নবম এবং রোবটিক্স কর্মশালায় অষ্টম ও নবম শ্রেণীর শতাধিক শিক্ষার্থী অংশ নিচ্ছে।

মন্তব্য নেওয়া বন্ধ।