কাপ্তাইয়ে ৫ শতাধিক পরিবারের মধ্যে সোলার হোম সিস্টেম বিতরণ

চট্টগ্রামের কাপ্তাইয়ে ৫ শতাধিক পরিবারের মধ্যে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়েছে।

বুধবার ( ২৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় রাইখালী ইউনিয়নের নারানগিরি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পাহাড়ের প্রত্যন্ত এলাকার সুবিধাভোগীদের মাঝে এসব সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়।

জানা গেছে,জেলার কাপ্তাইয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন পাহাড়ের দূর্গম এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্পের ( ২য় পর্যায়) আওতায় কাপ্তাই উপজেলার ২ নম্বর রাইখালী ইউনিয়নের ৫৮৭টি পরিবারকে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সুবিধাভোগীদের মাঝে এসব সোলার হোম সিস্টেম বিতরণ করেন।

রাইখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংক্য মারমার সভাপতিত্বে সোলার হোম সিস্টেম বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উন্নয়ন বোর্ডের সদস্য (বাস্তবায়ন) ও সোলার প্রকল্প পরিচালক মোহাম্মদ হারুন-অর-রশীদ, রাইখালী কৃষি গবেষণা কেন্দ্রের উর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা নিজাম উদ্দীন মাহমুদ, উপজেলা আওয়ামী লীগ নেতা অজয় সেন ধনাসহ ইউনিয়ন পরিষদের সদস্য এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, পাহাড়ের প্রত্যন্ত দূর্গম এলাকায় বিদ্যুৎসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আওতায় এই সোলার হোম সিস্টেম বিতরণ করা হচ্ছে। তারই প্রেক্ষিতে কাপ্তাইয়ের রাইখালী ইউনিয়নে বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলের ৫৮৭টি পরিবারের কাছে এই সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।