কারাতে চট্টগ্রাম বিভাগে চ্যাম্পিয়ন বান্দরবানের রুইতং ম্রো ও সিংকিউ মার্মা

শেখ কামাল বাংলাদেশ দ্বিতীয় যুব গেমসের চট্টগ্রামের বিভাগীয় কারাতে প্রতিযোগিতা বান্দরবানে অনুষ্ঠিত হয়েছে। এই প্রতিযোগিতায় চট্টগ্রামের আটটি জেলার ২০০ প্রতিযোগী অংশগ্রহণ করেছেন। প্রতিযোগিতায় নারী ও পুরুষ একক কাতায়জ স্বর্ণপদক জিতেছেন বান্দরবানের রুইতং ম্রো ও সিংকিউ মার্মা।

শুক্রবার (২০ জানুয়ারি) সকালে বান্দরবান শহরের হিল ভিউ কনভেনশন হলে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক এবং বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক‍্যশৈহ্লা এ প্রতিযোগিতার উদ্বোধন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন কারাতে ফেডারেশনের সহসভাপতি মোয়াজ্জেম হোসেন সেন্টু, যুগ্ম সম্পাদক নয়না চৌধুরী ও তুলুস সামসসহ ফেডারেশন ও বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা।

প্রতিযোগিতায় কাতা ও কুমিতে দুটি ইভেন্টে নারী ও পুরুষ খেলোয়াড়রা অংশগ্রহণ করেন। নারী একক কাতায় গোল্ড মেডেল জিতেছেন বান্দরবানের রুইতং ম্রো, দ্বিতীয় স্থান অধিকার করে সিলভার জিতেছেন বান্দরবানের শুইনাই প্রু মারমা, তৃতীয় হয়ে ব্রোঞ্জ জিতেছেন চট্টগ্রামের প্রগতা চাকমা ও তারিফা।

পুরুষ একক কাতায় গোল মেডেল জিতেছেন বান্দরবানের সিংকিউ মারমা, সিলভার জিতেছেন নোয়াখালীর মহরম আলী ও ব্রোঞ্জ জিতেছেন বান্দরবানের রেংহিন ম্রো ওজ চট্টগ্রামের জারিফা।

প্রতিযোগিতায় ৮টি জেলার ১৬৪ জন কারাতে খেলোয়াড় অংশগ্রহণ করেন। পরে প্রতিযোগিতায় সাতজন বিজয়ীর মাঝে পুরস্কার তুলে দেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. মো আমিনুর রহমান।

মন্তব্য নেওয়া বন্ধ।