কাল কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের আইকনিক ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

0

কাল বুধবার (১৮ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) নির্মিত আইকনিক ভবন উদ্বোধন করবেন।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। গতকাল সোমবার দুপুরে কউক ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে কউক চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ এ কথা জানান।

চেয়ারম্যান বলেন, ২০১৭ সালের ২৭ মার্চ কউকের অফিস ভবন নির্মাণের জন্য ১ দশমিক ২১ একর জমি বরাদ্দ প্রদান করা হয়। ওই বছরের ৬ মে এটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কউক প্রতিষ্ঠার ৬ বছর পর ২০২১ সালে ১১০ কোটি টাকা ব্যয়ে ১০ তলা বিশিষ্ট নিজস্ব আইকনিক এই ভবনের নির্মাণ কাজ শেষ হয়।

চেয়ারম্যান জানান, আইকনিক ভবনটিতে রয়েছে অত্যাধুনিক সব সুযোগ সুবিধা। এতে মাল্টিপারপাস হল, ওয়াটার হারভেস্টিং ও সোলার সিস্টেম, রেস্ট হাউজ, ওয়াই ফাই জোন, রেস্টুরেন্টসহ সব ধরনের সুযোগ সুবিধা রয়েছে।

লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ বলেন, ২০১৬ সালে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের পর থেকেই কক্সবাজারকে একটি আধুনিক পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার চেষ্টা করছি। নানা সমস্যা কাটিয়ে নতুন ভাবে কাজ শুরু করা হয়েছে।

তিনি বলেন, কক্সবাজারে সমুদ্র সৈকতের ৭০ দশমিক ০৬ একর ভূমি সংরক্ষিত অঞ্চল ঘোষণা করে সেটিকে মহাপরিকল্পনার আওতায় নিয়ে আসা হয়েছে। বিশাল সৈকতকে আধুনিকায়নের মাধ্যমে কক্সবাজারকে আধুনিক শহর গড়ে তোলা হবে।

লে. কর্র্নেল (অব.) ফোরকান আহমদ ২০১৬ সালে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সূচনা থেকে এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm