কেডিএস ডিপোতে কাভার্ডভ্যান চাপায় মৃত্যু, সীতাকুণ্ড থানায় মামলা

চট্টগ্রামের সীতাকুণ্ডে কেডিএস লজিস্টিকস ডিপোতে কাভার্ডভ্যান চাপায় মোহাম্মদ হোসাইন মুন্না (৩৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার বিকেলে কেডিএস ডিপোতে কাভার্ডভ্যান চাপা পড়ে ঘুরতর আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হলে বুধবার (২২ ফেব্রুয়ারি) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত যুবক চাঁদপুর জেলার সদর থানার বাবুরহাট এলাকার হান্নান মিয়াজীর ছেলে।

এ ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে ডিপোর ব্যবস্থাপকসহ চারজনকে আসামি করে বুধবার রাতে সীতাকুণ্ড থানায় মামলা একটি দায়ের করা হয়েছে। অভিযুক্তরা হলেন—ডিপোর ব্যবস্থাপক মো. আলমগীর হোসেন (৩৫), পরিবহন শাখার কর্মকর্তা আবদুর রহমান (৩৫) ও সিকিউরিটি ইনচার্জ মোহাম্মদ আফছার (৩৫) ও কাভার্ডভ্যান চালক রবিউল হোসেন (৩০)।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) এ বিষয়ে সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) আবু সাঈদ বলেন, কেডিএস কন্টেইনার ডিপোতে এক কাভার্ডভ্যান মালিক কাভার্ডভ্যান চাপা পড়ে ঘুরতর আহত হয়ে বুধবার চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। ময়নাতদন্ত শেষে নিহতের মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে নিহতের ছোট ভাই বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্ত আসামিদের গ্রেপ্তার পূর্বক পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত সোমবার সন্ধ্যায় কাভার্ডভ্যান মালিক মোহাম্মদ হোসাইন ও তার চালক রবিউল কেডিএস ডিপোতে এলে ডিপো কর্তৃপক্ষের নিয়ন্ত্রণে মালামাল নামানোর কাজ শুরু হয়। ডিপোর সিগন্যালম্যান, অপারেটর ও স্টাফদের নির্দেশনা অনুযায়ী কাজ করেন কাভার্ডভ্যান চালক রবিউল। ডিপো কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলার কারণে কাভার্ডভ্যানের চাপায় পড়ে মোহাম্মদ হোসাইন গুরুতর আহত হলে ডিপো কর্তৃপক্ষ কোনো ধরনের চিকিৎসার ব্যবস্থা না করে তাকে কাভার্ডভ্যানে তার কাভার্ডভ্যানে তুলে দিয়ে ডিপো থেকে বের করে দেয়। পরে চালক রবিউল তাকে ভাটিয়ারী বিএসবিএ হাসপাতালে নিয়ে যান। কিন্তু আহতের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার তাঁর মৃত্যু হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।