কৈশোর পার হতে না হতেই ৯ মামলার আসামি

0

রাউজানের বিনাজুরির লিটন বড়ুয়ার ছেলে জয় বড়ুয়া। বয়স ১৮ পার না হতেই পুলিশের খাতায় নাম লিখান অস্ত্র মামলায়। আড়াই বছরে বিভিন্ন অপরাধে জড়িয়ে একে একে নগরীর বিভিন্ন থানায় ৯টি মামলার আসামি হন। তার মধ্যে ৫টি মামলা অস্ত্র আইনে। একটি দ্রুত বিচার আইনে, দুইটি মাদক আইনে এবং অপর একটিও ফৌজদারি অপরাধে।

জয় বড়ুয়ার আবার আছে ছদ্মনামও। অপরাধ জগতে তাকে আব্দুল্লাহ নামেও ডাকা হয়। তথা কথিত বড় ভাইদের আশ্রয় জয় বড়ুয়া এখন পুলিশের খাতায় উঠতি কিশোর গ্যাং লিডার। নিজের কোমরে রাখেন বিশেষ ধরণের ছুরি। আছে ছোট-খাটো কিশোর গ্যাংও। পুলিশ কর্মকর্তারা জানান, বড়ুয়া কথায় কথায় বড় ভাইদের হয়ে জড়ান মারিমারিতেও।

অপরাধে জড়িয়ে প্রথমে কোতোয়ালী থানা পুলিশের খাতায় তিনি নাম লিখান ১২ জুলাই ২০১৮, সেটি ছিল অস্ত্র আইনে। তারপর একই থানায় ১৫ মার্চ ২০১৯ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে। জামিনে এসে তার দুই মাস পর ডবলমুলিং থানা পুলিশের হাতে আটক হন মাদক নিয়ে।

এভাবে তার ৯টি মামলার ৫টি কোতোয়ালি, ৩টি খুলশী থানা ও একটি ডবলমুরিং থানায় রেকর্ড হয়। অবশেষে জয় বড়ুয়া ওরফে আব্দুল্লাহকে আটক করেছে খুলশী থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা চট্টগ্রাম খবরকে বলেন, শনিবার (২৯ জানুয়ারি) দিবাগত রাতে আমবাগান এলাকা থেকে ড্রেগারসহ (টিপ ছোরা) তাকে আমাদের টহল টিম আটক করেছে। জয় বড়ৃয়া তালিকাভুক্ত পেশাদার অপরাধী। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৯টি মামলা রয়েছে।

তাকে আদালতে সোপর্দ করেছে বলেও জানান ওসি সন্তোষ কুমার চাকমা।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm