ক্ষতিপূরণ না দিয়ে সিডিএ’র উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

0

চট্টগ্রাম আউটার রিং রোডের ১ নম্বর ফিদার রোড প্রকল্পে ক্ষতিগ্রস্থ ১২০ পরিবারকে পুনর্বাসন ও ক্ষতিপূরণ না দিয়ে সিডিএ’র উচ্ছেদ অভিযানের প্রতিবাদে মানববন্ধন করেছে ভুক্তভোগীরা।

বুধবার (১ জুন) দুপুরে নগরীর ৩৯নং ওয়ার্ডের ওয়াসা গলিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে বক্তারা বলেন, জাইকার অর্থায়নে নির্মাণাধীন ফিদার রোড ১ এর কারণে ক্ষতিগ্রস্থ আমরা ১২০ পরিবার এখনো কোন ক্ষতিপূরণ পায়নি। সিডিএ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে পুনর্বাসন করার কথা থাকলেও তাও করেনি কর্তৃপক্ষ।

বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে পরিবার গুলোকে বছরের পর বছর ক্ষতিপূরণ থেকে বঞ্চিত রেখেছে। ক্ষতিগ্রস্থ পরিবারকে পুনর্বাসন ও ক্ষতিপূরণ না দিয়ে সিডিএ কর্তৃপক্ষ উচ্ছেদের ষড়যন্ত্র করছে বলে দাবি করেন বক্তারা।

তারা আরও বলেন, ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনের লক্ষ্যে ২৭ একর ভূমি অধিগ্রহণ করেছে সিডিএ। সেখানেও আমাদের ক্ষতিগ্রস্থ ১২০ পরিবারকে পুনর্বাসন না করার পায়তারা চালাচ্ছে সিডিএ কর্তৃপক্ষ।

বক্তারা বলেন, এ অবস্থায় আমাদের উচ্ছেদ করা হলে কোথাও গিয়ে ভাড়া বাসায় থাকার অবস্থাও আমাদের নেই। বর্তমানে সড়কে থাকার মতো অবস্থার মুখোমুখি হচ্ছি আমরা।

তাই ক্ষতিগ্রস্থ এসব পরিবারকে ক্ষতিপূরণ পাওয়া ও পুনর্বাসন করার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন অধিগ্রহণকৃত ভূমির মালিক মো. হাসি মিয়া, আইয়ুব মেম্বার, জাহাঙ্গীর আলম, আব্দুল হাই, মো. বেলাল, রুবেল, মো. রাসেল, মো. গফুর, আব্দুল সহ আরও অনেকে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm