ক্ষেতে দুর্বৃত্তের হানা, দিশেহারা ঋণগ্রস্ত কৃষক

0

চট্রগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পৌরসভার উত্তর ঘাটচেক ৫নং ওয়ার্ডের হাজারী বিলে রাতের আঁধারে কাঁকরোল ক্ষেত কেটে সাবাড় করছে দুর্বৃত্তরা।

সোমবার (৬ জুন) সকালে সরেজমিনে গেলে দেখা যায় উত্তর ঘাটচেক হাজারী বিলে মোঃ মমতাজ হোসেন রাশেদ নামের এক কৃষকের ৪০ শতক ফুলে ফলে ভরা কাঁকরোল ক্ষেতে এ ঘটনা ঘটে।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মিলকি বলেন, আমরা এ বিষয়ে ভুক্তভোগী কৃষকের একটি অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আমরা ব্যবস্থা গ্রহণ করব।

ক্ষতিগ্রস্ত কৃষক মোঃ মমতাজ হোসেন রাশেদ বলেন, ব্যাংক থেকে লোন করে একটু লাভের আশায় নিজের ৪০শতক জমিতে কাঁকরোল চাষ করেছিলাম। অনেক পরিশ্রমের পর ফুলে ফলে ভরা বাম্পার ফলন হয়েছে। স্বপ্ন ছিল কাঁকরোল বিক্রয় করে দেনা মুক্ত হব।

কিন্তু সে স্বপ্ন যেন অঙ্কুরেই বিনষ্ট করে দিলো দুর্বৃত্তরা। রাতের আঁধারেই সাবাড় করে দেয় আমার জমির সকল কাঁকরোল গাছ বলেন কৃষক মমতাজ।

পৌরসভার ৫নং ওয়ার্ডের কমিশনার আবুল কাসেম বলেন, ঘটনাটি আমি সকালে শুনেছি এবং খুব কষ্ট পেলাম। ফসল কারো ক্ষতি করে না, যারা এমন কাজ করেছে আমি তাদের প্রতি ধিক্কার ও তীব্র নিন্দা জানাই। এই ঘটনার সাথে যে বা যারা জড়িত থাকুক তাদেরকে বিচারের আওতায় আনা হবে।

উপজেলা কৃষি-উপসহকারি কর্মকর্তা লিটন দাশ বলেন, এমন ন্যাক্কারজনক ঘটনা রাঙ্গুনিয়ায় ইদানিং বেশি হচ্ছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে এদেরকে চিহ্নিত করা প্রয়োজন। আমাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm