ক্ষোভের মুখে হিজাবে নিষেধাজ্ঞা তুললো সেই জেবি স্কুল কর্তৃপক্ষ

0

হিজাব পরে বিদ্যালয়ে আসায় শিক্ষার্থীকে বেত্রাঘাত করাকে কেন্দ্র করে উত্তপ্ত হওয়া পরিস্থিতিতে হিজাব পরায় নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে মিরসরাইয়ের জোরারগঞ্জ বৌদ্ধ (জেবি) উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (৩০ মার্চ) বিদ্যালয়ের প্রধান শিক্ষক তুষার কান্তি বড়ুয়া স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি চট্টগ্রাম খবরের হাতে এসেছে। বিজ্ঞপ্তিটির সত্যতা নিশ্চিত করেন প্রধান শিক্ষক নিজেই।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ‘জে.বি উচ্চ বিদ্যালয়ের অভিভাবক, ছাত্র-ছাত্রী ও শুভানুধ্যায়ীসেহ সংশ্লিষ্ট সকলকে অবগত করা যাচ্ছে যে, অদ্য প্রাত্যহিক সমাবেশে হিজাব/স্কার্ফ পরা নিয়ে যে ভুল বোঝাবুঝির সৃষ্ঠি হয়েছে, উর্ধ্বতন কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট শিক্ষার্থীর সাথে আলোচনার প্রেক্ষিতে বিষয়টি সমাধান করা হয়েছে। বিদ্যালয়ে আসার ক্ষেত্রে ছাত্রীদের হিজাব/স্কার্ফ পরিধান করার ক্ষেত্রে কোন সমস্যা নাই। যে সকল ছাত্রী হিজাব/স্কার্ফ পরিধান করতে ইচ্ছুক তারা হিজাব/স্কার্ফ পরে বিদ্যালয়ে আসতে পারবে।’

প্রধান শিক্ষক তুষার কান্তি বড়ুয়া চট্টগ্রাম খবরকে বলেন, ‘উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং ওসি সাহেবসহ সবার সম্মিলিত বৈঠকে হিজাব/স্কার্ফ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। সেটি আমরা স্কুলের প্রাত্যহিক সমাবেশেও ঘোষণা দিয়েছি। আবার নোটিশ আকারেও প্রচার করেছি।

প্রসঙ্গত, এক শিক্ষার্থী স্কুলে হিজাব পরে আসার কারণে প্রধান শিক্ষক তুষার কান্তি বড়ুয়া তাকে বেত্রাঘাত করার অভিযোগে গত কয়েকদিন মিরসরাইয়ে উত্তেজনা বিরাজ করছিল। যদিও শুরু থেকে প্রধান শিক্ষক বেত্রাঘাতের বিষয়টি অস্বীকার করছিলেন।

অবশেষে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপে বিষয়টি সুরাহা হলো। এতে সচেতন মহলে স্বস্তি নেমে এলো।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm