খাগড়াছড়িতে কাল সড়ক অবরোধের ডাক

পার্বত্য চট্টগ্রামের মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে কাল রোববার খাগড়াছড়ি জেলায় সকাল ৬টা হতে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ- প্রসীত)।

শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেলে খাগড়াছড়ি জেলা সদরে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এই সড়ক অবরোধের কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

পার্বত্য চট্টগ্রামে জাতীয় মানবাধিকার কমিশনের সফরকে সামনে রেখে মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে বিক্ষোভের আয়োজন করা হয়। খাগড়াছড়ি জেলা সদরের চেঙ্গী স্কয়ারে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ইউপিডিএফ’র সংগঠক ও সাবেক পিসিপি’র সভাপতি বিপুল চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রিতা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা সভাপতি ক্যামেরন দেওয়ান ও পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক শান্ত চাকমা।

সমাবেশে ইউপিডিএফ নেতা বিপুল চাকমা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে রাষ্ট্রীয় মদদপুষ্ট বাহিনীর সন্ত্রাসসহ মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে আগামী ১৫ জানুয়ারি ২০২৩, রবিবার খাগড়াছড়ি জেলায় সকাল ৬টা হতে দুপুর ১২টা পর্যন্ত সড়ক অবরোধ কর্মসূচি চলবে। কর্মসূচি সফল করতে জেলার সকল যানবাহন মালিক, শ্রমিক সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, আগামী ১৬ থেকে ১৯ জানুয়ারি ২০২৩ জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ ও কমিশনের অন্যান্য সদস্যবৃন্দের খাগড়াছড়ি, বান্দরবান ও রাঙামাটি পার্বত্য জেলায় সফর করার কথা রয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।