খাস জমি উদ্ধার করে বোয়ালখালীতে ৫৩ পরিবারের জন্য নির্মিত হচ্ছে মুজিব বর্ষের উপহার

0

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার হযরত শাহ বোয়ালী কলন্দর শাহ (রা.) মাজার সংলগ্ন পাহাড়ের পাদদেশ ঘিরে অবস্থিত সরকারি ১.৭৩ একর খাস জায়গা উদ্বার করে ভূমিহীন ৫৩ দরিদ্র পরিবারের জন্য মুজিব বর্ষের উপহার স্বরুপ আশ্রয় প্রকল্প নির্মাণ করছে উপজেলা প্রশাসন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এবং সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার জানান, বোয়ালখালী উপজেলার করলডেঙ্গা মৌজার জে. এল. নং ৩২ আওতাধীন ০১নং খাস খতিয়ান ভুক্ত ৪৮১২ দাগের আন্দরের ১.৭৩ একর কৃষি শ্রেণীয় এই জায়গার প্রকৃত মালিক বাংলাদেশ সরকার।

কিন্তু সরকারি এই জায়গা দীর্ঘদিন ধরে দখল করেছিলেন কিছু ভূমিদস্যু ব্যক্তি। তারা দীর্ঘদিন ধরে এই জায়গা বিনা কাগজপত্রে ভোগদখল করে আসছিলেন। বিষয়টি প্রশাসনের নিকট দৃশ্যমান হওয়ায় উপজেলা প্রশাসন সেখানে অভিযান পরিচালনা করে এবং অবৈধ দখলদারিত্ব উচ্ছেদ পূর্বক সরকারি এই জায়গায় ভূমিহীন ৫৩ দরিদ্র পরিবারের জন্য মুজিব বর্ষের উপহার স্বরূপ আশ্রয় প্রকল্প নির্মাণ করছেন।খাস জমি উদ্ধার করে বোয়ালখালীতে ৫৩ পরিবারের জন্য নির্মিত হচ্ছে মুজিব বর্ষের উপহার 1

এদিকে শনিবার (২৮ মে ) চলমান তৃতীয় পর্যায়ের নির্মাণাধীন এই সবুজ আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন করেন চট্টগ্রাম জেলার প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু রায়হান দোলন ও জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী। তারা কাজের মান ও সার্বিক কার্যক্রম নিয়ে সন্তষ্টি প্রকাশ করেছেন বলে চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন ভারপ্রাপ্ত ইউএনও ও সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার।

চলমান প্রকল্পের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত )ও সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার জানান, প্রকল্পের প্রতিটি কাজ সরাসরি উপজেলা প্রশাসনের তদারকিতে সম্পূর্ণ করা হচ্ছে , যাতে করে কাজের মানের কোনো ব্যাত্যয় না হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm