খেলতে গিয়ে ধর্ষণের শিকার ৫ বছরের শিশু!

চট্টগ্রামের খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে খেলতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছেন ৫ বছরের এক শিশু। এ ঘটনায় অভিযুক্ত আনু মিয়া নামে এক আসামিকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার (১৭ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

গ্রেপ্তারকৃত আসামি মানিকছড়ির মুসলিম পাড়ার মৃত আলী আশরাফের সন্তান। গত বুধবার মানিকছড়ি থানাধীন কালাপানি এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় তাকে আটক করা হয়।

র‌্যাব জানায়, ভুক্তভোগীর মা একজন শ্রমজীবী মহিলা এবং বিভিন্ন সময় বিভিন্ন কাজ করে জীবিকা নির্বাহ করত। গত ৯ মার্চ দুপুরে ওই শিশু আনু মিয়ার নাতনির সাথে খেলাধুলার করার জন্য তার বাড়িতে যায়। পরে শিশুটি বাড়িতে ফিরে না আসায় মা তার মেয়েকে খুঁজতে আনু মিয়ার বাড়ির দিকে যাওয়ার সময় মেয়েকে অস্বাভাবিক অবস্থায় বের হতে দেখে। তখন মা তার মেয়েকে জিজ্ঞেস করলে মেয়ে জানায় আনু মিয়া তাকে জোরপূর্বক ধর্ষণ করেছে এবং অনেক ব্যথা দিয়েছে।

র‌্যাব আরও জানায়, এ ঘটনায় ভুক্তভোগী শিশুর মা পরে তৎক্ষণাৎ আনু মিয়াকে ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে সে অস্বীকার করে। তবে পরবর্তীতে সে ঘটনার সত্যতা স্বীকার করে এবং এই ধরণের ঘটনা আর কখনও করবে না বলে জানায় । সেইসাথে ঘটনার বিষয়ে কাউকে কিছু না বলার জন্য অনুরোধ করতে থাকে। এ ঘটনায় গত ১১ মার্চ ভুক্তভোগীর মা মানিকছড়ি থানায় একটি মামলা দায়ের করেন।

র‌্যাব-৭এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, ৫ বছর বয়সী এক শিশুকে ধর্ষণ মামলার এক পালাতক আসামিকে গোপন সংবাদের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর লোকজনের সম্মুখে বিষটি স্বীকার করেছেন। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।