গরুর রশি-মুগুর চুরি—জালাল-কামালের খুনে আটক অভিযুক্ত দুই সহোদর

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় নিজেদের গরুর রশি ও মুগুর চুরির প্রতিবাদ জানিয়ে দুই সহোদর খুন হওয়ার ঘটনায় খুনে অভিযুক্ত সাইফুল ইসলাম ও তার ভাই মোরশেদুল আলমকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সাইফুল ও মোরশেদ রাঙ্গুনিয়ার পশ্চিম খুরুশিয়ার শফিকুল ইসলামের ছেলে।
বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন র‌্যাব-০৭এর সিনিয়র সহকারী পরিচালক মো. নূরুল আবছার।

তিনি বলেন, গত ১৬ ডিসেম্বর রাঙ্গুনিয়ার পশ্চিম খুরুশিয়ায় জালাল উদ্দিন ও তার ভাই কামাল উদ্দিনকে হত্যার ঘটনায় আমরা এজাহারভুক্ত দুই আসামি সাইফুল ইসলাম ও তার ভাই মোরশেদুল আলমকে গ্রেপ্তার করেছি।
হত্যার পর থেকে তারা নগরীর বন্দর থানার নিমতল ও গোসাইলডাঙ্গা এলাকায় আত্মগোপনে ছিল। আমরা তথ্য প্রযুক্তির সহায়তায় তাদেরকে মঙ্গলবার দিবাগত রাতে গ্রেপ্তার করি। জালাল ও কামাল হত্যায় জড়িত থাকার কথা তারা স্বীকার করেছে।

তাদেরকে রাঙ্গুনিয়া দক্ষিণ থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক নূরুল আবছার। ঘটনার দিন সাইফুল ও মোরশেদের পিতা শফিকুল ইসলাম, তাদের অপর ভাই খোরশেদুল আলমকে পুলিশ গ্রেপ্তার করেছিল।

আটককৃতদের বরাতে র‌্যাব জানায়, খুন হওয়া জালাল উদ্দিন গত ১৬ ডিসেম্বর সকালে তাদের হারিয়ে যাওয়া গরুর রশি ও মগুর শফিকুল ইসলামের হাতে দেখে কোথায় পেয়েছে তা জানতে চায়। শফিকুল ইসলাম তখন ঝগড়া বাঁধিয়ে দেখে নেবে বলে চলে যান। পরে বিকেলে জালালকে একা পেয়ে ছুরিকাঘাত করেন শফিকুল ইসলাম। এর প্রতিবাদে জালালের ভাই কামাল এগিয়ে এলে তাকেও ছুরিকাঘাত করেন। তাদের দুই ভাইকে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় পরদিন দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা দায়ের হয়। মামলায় শফিকুল ইসলাম ও তার তিন ছেলে খোরশেদ, মোরশেদ, সাইফুল এবং আরও ২/৩জনকে অজ্ঞাত আসামি করা হয়। র‌্যাব-পুলিশের অভিযানে এজাহারভুক্ত চারজন আসামিই গ্রেপ্তার হলো।

আরও পড়ুন:
গরুর রশি—মুগুর নিয়ে কথা-কাটাকাটির জেরে দুই ভাইকে খুন
গরুর দড়ি-খুঁটির বিরোধ: কর্মক্ষম ২ ছেলেকে হারিয়ে দিশেহারা বাবা

মন্তব্য নেওয়া বন্ধ।